আরজি করের জোরালো প্রভাব রাজ্য জুড়েই, এবার উত্তরবঙ্গ মেডিক্যালে কলেজে গণ ইস্তফা

আরজি কর এবং কলকাতা মেডিক্যাল কলেজ-হাসপাতালের পর এবার উত্তরবঙ্গ মেডিক্যালেও গণ-ইস্তফা।

Subhankar Das | Published : Oct 9, 2024 11:47 AM IST

আরজি কর এবং কলকাতা মেডিক্যাল কলেজ-হাসপাতালের পর এবার উত্তরবঙ্গ মেডিক্যালেও গণ-ইস্তফা।

জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে গণ ইস্তফা দিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের সিনিয়র চিকিৎসকরা। এখনও পর্যন্ত সেখানকার ১৫ জন চিকিৎসক ইস্তফা দিয়েছেন বলে জানা যাচ্ছে। তবে সেই সংখ্যা আরও বাড়বে বলেই জানা যাচ্ছে। তারা বিভিন্ন ডিপার্টমেন্টে রয়েছেন, তারাও একে একে আসছেন। তারা অনশনস্থলে এসে সইও করছেন।

Latest Videos

তাই সংখ্যাটা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, উত্তরবঙ্গ মেডিক্যালে ৭২ ঘণ্টা অনশন হয়েছে এবং গতকাল থেকে সিনিয়র চিকিৎসকরাও প্রতীকী অনশনে বসছেন। সেই অনশন নিয়ে সরকারি উদাসীনতা রীতিমতো বিরক্তি বাড়িয়ে দিচ্ছে সিনিয়র চিকিৎসকদের। এখনও পর্যন্ত সরকারি প্রতিক্রিয়া না মেলায় এবার গণ ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন তারা। আরজি কর কাণ্ডের ন্যায়বিচার সহ মোট ১০ দফা দাবিতে ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা।

এমনকি, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও জুনিয়র চিকিৎসকরা রিলে অনশন শুরু করেছেন বলে জানা যাচ্ছে। গত রবিবার থেকে মোট ১৭ জন প্রতীকী অনশনে বসেছেন। সেইসঙ্গে, হাসপাতালেও চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রেখেছেন জুনিয়র ডাক্তাররা।

এদিকে জুনিয়র চিকিৎসকদের আমরণ অনশনের পাশে দাঁড়িয়ে মঙ্গলবার গণ ইস্তফা দেন আরজি কর মেডিক্যালের সিনিয়র চিকিৎসকরা। সেই ধাঁচেই বুধবার, গণ ইস্তফা কলকাতা মেডিক্যাল কলেজেও। যতই সময় এগোচ্ছে, ততই রাজ্য সরকারের ওপর আরও চাপ বাড়িয়েছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, গণ ইস্তফা দেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রায় ৫০ জন চিকিৎসক এবং অধ্যাপক। রাজ্য সরকারকে কার্যত, ২৪ ঘণ্টার ডেডলাইন দিয়ে গণ ইস্তফার হুঁশিয়ারি দেন কলকাতা মেডিক্যাল কলেজ এবং এসএসকেএম-এর চিকিৎসকরাও। আর এই গণ ইস্তফা প্রসঙ্গে নবান্নের এক শীর্ষকর্তা জানিয়েছেন, “গণ ইস্তফা মানেই পদত্যাগ নয়। আলাদা আলাদাভাবে নির্দিষ্ট জায়গায় ইস্তফা দিতে হয়। সেই ইস্তফা যতক্ষণ না পর্যন্ত সরকার গ্রহণ করছে, ততক্ষণ তাদের কাজ চালিয়ে যেতে হবে। যদি ইস্তফা গৃহীত হয়, তাহলে তারা আর সরকারি সুযোগসুবিধা পাবেন না এবং ভবিষ্যতে আর সরকারি চাকরিও পাবেন না।”

গণ ইস্তফার পাশাপাশি এদিন জুনিয়রদের আন্দোলনের পাশে দাঁড়াতে প্রতীকী অনশনে বসেন সিনিয়ররা ডাক্তাররাও। কলকাতা মেডিক্যাল কলেজ এবং চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজেও ১২ ঘণ্টার প্রতীকী অনশন পালন করেন জুনিয়র ডাক্তাররা। আর এবার উত্তরবঙ্গ মেডিক্যালেও গণ ইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
Bangla News | ষষ্ঠীতে 'অভয়া পরিক্রমা', সন্দেশখালি থেকেই শুরু! বড় বার্তা শুভেন্দুর | Asianet News
PM Modi : হরিয়ানায় গেরুরা ঝড়ে উড়ে গেল কংগ্রেস! বড় বার্তা প্রধানমন্ত্রীর | Bangla News | BJP |
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE
'হিন্দুর বাচ্চা হয়ে বদলা নিয়ে গেলাম' চরম বার্তা শুভেন্দুর | Suvendu Adhikari | Bangla News |