বুধবার থেকেই অবস্থানে 'তিলোত্তমা'-র পরিবার, সকালেই পৌঁছে গেলেন মীনাক্ষী-ধ্রুবরা

এবার বিচারের দাবিতে অবস্থানে বসলেন ‘তিলোত্তমা’-র মা-বাবা সহ গোটা পরিবার। বুধবার সকালেই সেখানে পৌঁছে যান সিপিএম (CPM) যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় সহ অন্যান্য বাম নেতৃত্ব।

Subhankar Das | Published : Oct 9, 2024 8:29 AM IST / Updated: Oct 09 2024, 02:34 PM IST

এবার বিচারের দাবিতে অবস্থানে বসলেন ‘তিলোত্তমা’-র মা-বাবা সহ গোটা পরিবার। বুধবার সকালেই সেখানে পৌঁছে যান সিপিএম (CPM) যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় সহ অন্যান্য বাম নেতৃত্ব।

প্রসঙ্গত, ‘তিলোত্তমা’-র মা-বাবা আগেই জানিয়েছিলেন যে, পুজোর কয়েকটা দিন তারা নিজেদের মেয়ের বিচারের দাবিতে অবস্থানে বসবেন। সেইমতোই বাড়ির সামনে তৈরি হয়েছে অবস্থান মঞ্চ। সেখানে একটি ফ্লেক্সও লাগানো হয়েছে। যাতে লেখা রয়েছে, “স্মৃতি ভারে মোরা পড়ে আছি, ভারমুক্ত, সে এখানে নাই।”

Latest Videos

আর এই অবস্থান মঞ্চে এদিন সকালেই পৌঁছে যান বাম যুব নেতৃত্ব। সিপিএম যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) সহ, ডিওয়াইএফআই (DYFI) রাজ্যের সভাপতি ধ্রুবজ্যোতি সাহা (Dhrubajyoti Saha), কলকাতা জেলার সভাপতি বিকাশ ঝা (Bikash Jha), যুব নেতা অভি দেব (Abhi Deb) এবং শফিকুল সর্দার (Safikul Sardar)।

‘তিলোত্তমা’-র স্মৃতির প্রতি তারা শ্রদ্ধাজ্ঞাপন করেন এবং কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। উল্লেখ্য, ‘তিলোত্তমা’ হত্যাকাণ্ডের বিচার সহ একাধিক দাবিতে দীর্ঘদিন ধর রাস্তায় রয়েছেন মীনাক্ষীরা। শুধু তাই নয়, গত ২৬ সেপ্টেম্বর ধর্মতলায় এক বিশাল সমাবেশেরও ডাক দেন তারা।

অন্যদিকে, এই ধর্মতলাতেই চলছে জুনিয়র ডাক্তারদের লাগাতার অনশন। যেখানে আবার গণ ইস্তফা দিয়ে যোগ দিয়েছেন আরজি করের সিনিয়র চিকিৎসকরাও। মঙ্গলবার, একটি মহামিছিলও করেন তারা। তাছাড়া ষষ্ঠীর সকালে বিভিন্ন প্যান্ডেলে নিজেদের দাবি নিয়ে লিফলেট বিলি করার কথাও রয়েছে জুনিয়র ডাক্তারদের।

                       

আর এইসবকিছুর মাঝেই এবার অবস্থান শুরু ‘তিলোত্তমা’-র পরিবারের। বুধবার সকাল থেকেই অবস্থানে বসেছেন তারা। তাদের পাশে দাঁড়াতে সেখানে সকালেই পৌঁছে যান বাম নেতৃত্ব। কথা বলেন পরিবারের সঙ্গেও। সবমিলিয়ে, এবারের পুজো যেন বাস্তবেই প্রতিবাদের পুজোর রুপ নিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'হিন্দুর বাচ্চা হয়ে বদলা নিয়ে গেলাম' চরম বার্তা শুভেন্দুর | Suvendu Adhikari | Bangla News |
'বিরূপ প্রতিক্রিয়া দিলেই আরও বড় পদক্ষেপ নেওয়া হবে' স্পষ্ট কথা চিকিৎসক কিঞ্জলের | Kolkata Doctor News
Suvendu Adhukari: 'সেদিনের বৈঠক লাইভ স্ট্রিমিং হলে এই অনশন হতই না' আক্ষেপের সুর শুভেন্দুর গলায়
'সব কিছু ফাঁস হবে কে অর্জুনকে মারার প্ল্যান করেছিল' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
'দাদাসাহেব ফালকে' পুরস্কার নিয়ে চোখে জল মিঠুনের! কেন? দেখুন | Mithun Chakraborty | Bangla News |