আগামী সপ্তাহতেই হতে পারে নতুন রাজ্যপালের শপথ গ্রহণ অনুষ্ঠান, আনন্দ বোসকে দুটি দিনের প্রস্তাবও দিলেন মমতা

শনিবার নতুন রাজ্যপালকে ফোন করে সৌজন্য বিনিময় করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নেওয়ার দিন হিসেবে দুটি দিনের প্রস্তাবও দেওয়া হয়েছে আনন্দ বোসকে।

Web Desk - ANB | Published : Nov 19, 2022 11:47 AM IST

নতুন রাজ্যপালকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানতে চাইলেন কোন দিন শপথ নিতে চান। দু'জনের মধ্যে চলে সৌজন্য বিনিময়। শপথ নেওয়ার দিন হিসেবে দুটি দিনও বাছাই করা হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

শনিবার নতুন রাজ্যপালকে ফোন করে সৌজন্য বিনিময় করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নেওয়ার দিন হিসেবে দুটি দিনের প্রস্তাবও দেওয়া হয়েছে আনন্দ বোসকে। আগামী ২১ নভেম্বর সোমবার ও ২৩ নভেম্বর বুধবার, এই দু'দুনের কথা বলেছেন মুখ্যমন্ত্রী। এই দু'দিনের মধ্যে ভাবী রাজ্যপালের সুবিধামতো দিন বেছে আয়োজিত হবে শপথ গ্রহণের অনুষ্ঠান। সেই অনুযায়ী শপথ গ্রহণের চূড়ান্ত প্রস্তুতি সারবে রাজ্য সরকার। এদিন মুখ্যমন্ত্রী বাংলার ভাবী রাজ্যপালকে বলেন,'দিল্লিতে বঙ্গ ভবনে বাংলার একাধিক আমলা উপস্থিত থাকেন। যে কোনও রকম প্রয়োজনে সরাসরি আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।' নতুন রাজ্যপালকে যে কোনও রকমের সহযোগিতা করতে সরকারি আধিকারিকরা প্রস্তুত বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য নতুন রাজ্যপাল আনন্দ বোসকে শুক্রবারই ফুল পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ফোন করে শুভেচ্ছাও জানান তিনি। সরকারি সূত্রে আনুষ্ঠানিক স্বীকৃতি না মিললেও বুধবারই শপথ গ্রহণের অনুষ্ঠান হতে পারে বলেও জানা যাচ্ছে।

চলতি নভেম্বরে পশ্চিমবঙ্গের পূর্ণ দায়িত্ব নিয়ে রাজ্যপাল হিসেবে আসীন হচ্ছেন সিভি আনন্দ বোস। এখনও পর্যন্ত তিনি কলকাতায় না এলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সৌজন্যের বাক্যবিনিময় হয়ে গেল।

আরও পড়ুন -

'চোরকে চোর বলতে শিখুন'- মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির ঠিকানায় পোস্টকার্ড পাঠাচ্ছে বিজেপি

হকার ইউনিয়ন ও পুলিশের মধ্যে মান্থলি সিস্টেম? নির্দিষ্ট পুলিশকর্মীদেরই দায়ী করলেন ফিরহাদ

বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে জেলা প্রশাসন, পৌষমেলা নিয়ে জট কাটার অপেক্ষায় বোলপুর ব্যবসায়ী সমিতি

Share this article
click me!