ট্রেন দুর্ঘটনা 'human error', মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো ভিডিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়

ওড়িশার রেল দুর্ঘটনা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ঘটনাস্থলে গিয়েছিল। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাঁর ভিডিও ঘুরছে।

 

Web Desk - ANB | Published : Jun 3, 2023 4:37 PM IST

ওড়িশার রেল দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় ঘুরছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো আর নতুন ভিডিও। একটা সময় দীর্ঘ দিনের রেলমন্ত্রকের দায়িত্বে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ই ট্রেন দুর্ঘটনা নিয়ে তাঁর মতামত বনাম করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তাঁর মতামত দুটিও ভাইরাল হয়েছে নেট পাড়ায়।

অমিত কুমার নামে একট নেটিজেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ পুরনো একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। যেখানে সংসদ বক্তব্য রাখছেন মমতা। মনে করা হচ্ছে সেই সময় তিনি রেলমন্ত্রকের দায়িত্বে ছিলেন। ভিডিও শেয়ার করে অমিত কুমার লিখেছেন 'তিনি যখন রেলমন্ত্রী ছিলেন তখন "ট্রেন দুর্ঘটনা" তার জন্য "মানব ভুল" ছিল...হুম'। ভিডিওতে মমতা বলছেন মানুষ মাত্রই ভুল হতে পারে।

 

 

অন্যদিকে অজিত দত্ত বলে অপর এক নেটিজেন সোশ্যাল মিডিয়ায় মমতার আজকের ওড়িশা সফরের ভিডিও টুইট করেছেন। যেখানে তিনি ক্যাপসশনে লিখেছেন 'নতুন আইন'। যেখানে মৃতের সংখ্যা নিয়ে মমতা কিছুটা হলেও উষ্মা প্রকাশ করেছেন। পাশে রয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। মৃতের সংখ্যা নিয়ে তিনি কথা বলছেন।

 

 

যাইহোক বালেশ্বরের দুর্ঘটনার পরই মমতা বন্দ্যোপাধ্যায় দুর্ঘটনারস্থলে যান। তিনি আহতদের সঙ্গে কথা বলেন। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন। তাঁর প্রথম অভিযোগই ছিল রেলের সমন্বয়ের অভাবেই এই দুর্ঘটনা। গতকাল দুর্ঘটনার পর থেকেই রেলমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব হয়েছে বিরোধীরা। কংগ্রেস নেতা দ্বিগ্বিজয় সিং বলেছেন, যখন রেলমন্ত্রী বারবার বলছেন তাদের সিস্টেম সুরক্ষিত ও কোনও গুরুতর দুর্ঘটনা ঘটতে পাকে না তখন এটি ঘটল কী ভাবে। পাশাপাশি তিনি লালবাহাদুর শাস্ত্রীর উদাহরণ তুলে ধরেন। তিনি বলেন রেল দুর্ঘটনার দায়ভায় মাথায় নিয়ে শাস্ত্রীজি পদত্যাগ করেছিলেন। সেইমত অশ্বিনী বৈষ্ণবেই মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা উচিৎ। শনিবার সন্ধ্যায় বিরোধীদের দাবি উড়িয়ে দিয়ে রেল মন্ত্রী জানিয়ে দিলেন 'এখন রাজনীতির সময় নয়, পুনরুদ্ধারের কাজে মননিবেশ করার সময়।' যার অর্থ আপাতত তিনি পদত্যাগ করবেন না।

আরও পড়ুনঃ

Coromandel Express accident: কুণাল অডিও ক্লিপ টুইট করে বললেন 'সিগনাল ছিল মেনলাইনের, পয়েন্ট ছিল লুপলাইনে'

Coromandel Express accident: বাড়ি ফেরা হল না, বালেশ্বর থেকে করমণ্ডল এক্সপ্রেসে চড়ার পরেই মৃত্যু তমলুকের বাসিন্দার

গোদের ওপর বিষ ফোঁড়া!বালেশ্বর থেকে আহতদের উদ্ধার করে আনার পথে মেদিনীপুরে দুর্ঘটনার কবলে বাস

 

Share this article
click me!