CV Ananda Bose LIVE Speech: ‘পঞ্চায়েত ভোটে চূড়ান্ত হিংসা’, সাংবাদিক বৈঠকে কমিশনার রাজীব সিনহাকে সরাসরি বিঁধলেন রাজ্যপাল

পঞ্চায়েত ভোটের মাত্র ২ দিন আগে ৬ জুলাই সাংবাদিক বৈঠক করে সরাসরি রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকেই অশান্তি রুখতে না পারার জন্য কটাক্ষ করলেন তিনি।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 7:55 AM IST / Updated: Jul 06 2023, 02:33 PM IST

৮ জুলাই পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট। এই নির্বাচনকে কেন্দ্র করে জেলায় জেলায় চড়েছে রাজনীতির পারদ, শাসক বনাম বিরোধী দলের হিংসা হানাহানিতে প্রচুর মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। বহু জেলায় অশান্তিপ্রবণ এলাকা পরিদর্শন করে মানুষের সঙ্গে কথা বলে এসেছেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। অশান্তি রুখতে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে বিশেষ নির্দেশ দিয়েছিলেন তিনি। তাঁর নির্দেশ মেনে একাধিকবার রাজভবনে হাজিরা দেওয়া এড়িয়ে গিয়েছিলেন কমিশনার। ভোটের মাত্র ২ দিন আগে ৬ জুলাই সাংবাদিক বৈঠক করে সরাসরি রাজীব সিনহাকেই অশান্তি রুখতে না পারার জন্য কটাক্ষ করলেন তিনি।

৬ জুলাই, বৃহস্পতিবার পঞ্চায়েত ভোটের ২ দিন আগে সাংবাদিক বৈঠক করে নির্বাচন কমিশনকে অশান্তি এড়াবার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজীব সিনহার প্রতি পরামর্শ দিয়ে তিনি বলেছেন, ‘অশ্বথামা নয়, দ্রোণাচার্যের মতো কাজ করুন’। সারা বাংলার মানুষের প্রতি তাঁর অনুরোধ, ‘মানুষের রক্ত ​​দিয়ে রাজনৈতিক হোলি খেলা বন্ধ হোক’। মহাভারত, শেক্সপিয়ার, টি এন সেশন, স্বামী বিবেকানন্দ, সমস্ত বিখ্যাত উদ্ধৃতি উল্লেক করে রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে ‘রাজধর্ম’ পালনে রাজীব সিনহা কতটা ব্যর্থ তার ব্যাখ্যা করেছেন রাজ্যপাল।

সাংবাদিক বৈঠক থেকে সি ভি আনন্দ বোসের দাবি, “বাংলার পঞ্চায়েত নির্বাচনে মানবাধিকার এবং গণতন্ত্রের হত্যা হচ্ছে। গণতন্ত্রকে অবদমিত করছে গুণ্ডাতন্ত্র। বাংলা ‘চিত্ত যেথা ভয়শূন্য’-র ভূমি। গুরুদেবের ভূমিতে হিংসার তাণ্ডব চলতে পারে না। বাংলায় হিংসার কোনও স্থান নেই। হিংসার ছবি দেখে আমি শঙ্কিত, মা-বোনেদের চোখে জল দেখেছি, পিতৃহারা শিশুর কান্না শুনেছি। যেন নরক থেকে শয়তান জেগে উঠেছে।”


আরও পড়ুন- 
Khalistan Movement: ‘ভারতকে মেরে ফেলো!’ লন্ডনে বসবাসকারী কূটনীতিকদের বিরুদ্ধে স্লোগান তুলছে খালিস্তানি জঙ্গিরা
কালো বিকিনি আর তুলতুলে ভেজা শরীরে ঢেউ তুলেছেন টলিউড সুন্দরী, কে এই নায়িকা?

Mamata Banerjee News: মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসার গুরুত্বপূর্ণ খবর! আজই হাসপাতালে ভর্তি মুখ্যমন্ত্রী

West Bengal Panchayat Election: ভোটের হিংসা প্রতিরোধে রাজ্যপালের ‘শান্তি ও সম্প্রীতি কমিটি’, নেতৃত্বে শুভ্রকমল মুখোপাধ্যায়

Read more Articles on
Share this article
click me!