Panchayat Election: উত্তরে মমতা, দক্ষিণে অভিষেক, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের জোরদার প্রচার শুরু

দলীয় সূত্রে জানা যাচ্ছে, মঙ্গলবার থেকেই পঞ্চায়েত ভোটের জন্য প্রচার শুরু করবেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Web Desk - ANB | Published : Jun 25, 2023 6:56 AM IST

২০২৩-এর পঞ্চায়েত ভোট পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত রাজনৈতিক দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, ২০২৪ সালেই রয়েছে লোকসভা ভোট। পঞ্চায়েত নির্বাচনের ফলাফল অনেকটাই স্পষ্ট করে দেবে কোন দলের জোর কত বেশি। একদিকে যেমন, সর্ব শক্তি দিয়ে বাংলার আসন জয়ে উঠেপড়ে লেগেছে কেন্দ্রীয় শাসকদল বিজেপি, তেমনই আবার এককালের হারানো জমি মজবুত করে অনেকটাই উঠে দাঁড়িয়েছে সিপিআইএম, তার সঙ্গে হাত মিলিয়েছে কেন্দ্রের প্রাক্তন শাসকদল কংগ্রেস। আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকিও বিজেপির সমর্থন পেয়ে বারবার গলা চড়াচ্ছেন শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। আর একদিকে এই সমস্ত দলের উলটোদিকে রয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল। সেই দলের হয়েই শক্ত হাতে ব্যাটন ধরেছেন দলের প্রধান নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

(Panchayat Election: দু’দিন পর থেকেই পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়)

শাসকদল তৃণমূলকে বিপর্যস্ত করে তুলতে বিভিন্নভাবে অস্ত্র শানাচ্ছে কেন্দ্রীয় শাসকদল বিজেপি। বঙ্গের শাসক দল তৃণমূলের বহু নেতা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা দ্বারা বারবার তলবের মুখে পড়ছেন। দলের গুরুত্বপূর্ণ সদস্যদের প্রভাব বেশ কিছুটা স্তিমিত। তার ওপর রাজ্য নির্বাচন কমিশন বাংলার ভোটে কেন্দ্রীয় বাহিনীর অপ্রয়োজনীয়তা নিয়ে কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যে চ্যালেঞ্জ করেছিল, তাতেও হার হয়েছে এবং বাংলায় দফায় দফায় কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে বিজেপির প্রধান সেনাপতি অমিত শাহ পরিচালিত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এই পরিস্থিতিতে পঞ্চায়েত নির্বাচনে দলের ভিত মজবুত করতে আসন্ন সপ্তাহ থেকেই তৃণমূলের হয়ে প্রচারে নামছেন দলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, ২৭ জুন, মঙ্গলবার থেকেই প্রচারে নামছেন তিনি।

তার আগে, ২৬ জুন, সোমবার, উত্তরবঙ্গে তৃণমূলের ভোটপ্রচার শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোচবিহারে প্রথম জনসভার মাধ্যমে ভোটপ্রচারে শুভারম্ভ হতে চলেছে তাঁর। তার পরের দিনেই নদিয়া জেলা থেকে প্রথম ভোটপ্রচার শুরু করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণনগর ও রানাঘাটে জোরকদমে শুরু হয়েছে তাঁর সভার প্রস্তুতি। ২৭ জুন থেকে প্রচারকার্য শুরু করে ৫ জুলাই, অর্থাৎ ভোট হওয়ার ৩ দিন আগে পর্যন্ত দলীয় প্রচার করবেন অভিষেক। নদিয়ার পরেই অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে সভা করার পরিকল্পনা রয়েছে ডায়মন্ড হারবারের সাংসদের। বীরভূম জেলার পর আলিপুরদুয়ারে ভোটপ্রচার করবেন তিনি।

আরও পড়ুন-

The Archies: শাহরুখ-শ্রীদেবীর মেয়ে বলেই সুযোগ পেয়েছে: ‘দ্য আর্চিস’ নিয়ে সুহানা, খুশি-র হয়ে সমালোচকদের কড়া জবাব দিলেন জ়োয়া
Train Accident: ফিরে এল ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনার স্মৃতি, বাঁকুড়ার ওন্দায় রবিবার ভোরেই মালগাড়ির সংঘর্ষ

Adipurush: সিনেমাটা চলবে না বলেই বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছিল: ‘আদিপুরুষ’ নিয়ে বিস্ফোরক ‘রাম’ অরুণ গোভিল

Read more Articles on
Share this article
click me!