Panchayat Election: ‘আমাকে খুন করে দেওয়া হতে পারে’, রাজ্যপালের ‘শান্তি ঘর’-এ অভিযোগ জানালেন বিজেপি নেতা

‘শান্তি ঘর’-এর ফোন নম্বরে ডায়াল করে আশঙ্কা প্রকাশ করেছেন বিজেপি সাংসদ। বিষয়টি নিয়ে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

Web Desk - ANB | Published : Jun 19, 2023 10:36 AM IST

৮ জুলাই আয়োজিত হতে চলেছে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জেলায় জেলায় বিক্ষিপ্ত অশান্তির খবর বারবার প্রকাশ্যে আসছে। ক্যানিং, ভাঙড়, চোপড়া, একাধিক জেলার সংবেদনশীল অঞ্চল রাজনৈতিক দলাদলিতে সরগরম। বিভিন্ন জায়গার মানুষের সাথে স্বয়ং উপস্থিত থেকে অশান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করে এসেছেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। তারপরেই রাজভবনে ‘পিস রুম’ অর্থাৎ শান্তি ঘর চালু করেছেন তিনি। এই ঘরে সাধারণ মানুষের জন্য চালু হয়েছে বিশেষ ফোন নম্বর। সেই নম্বরে ফোন করে সরাসরি প্রশাসনিক প্রধানের কাছে অভিযোগ জানাতে পারবেন সমস্ত মানুষ। এই নম্বরেই এবার ফোন করে নিজের প্রাণনাশের আশঙ্কার কথা জানালেন এক বিজেপি নেতা।

সূত্রের খবর, ওই বিজেপি নেতা দার্জিলিং জেলার একজন সাংসদ। এই সাংসদই সম্প্রতি রাজ্যপালের শান্তি কক্ষে ফোন করে জানিয়েছেন যে, তাঁর প্রাণ নাশের সম্ভাবনা রয়েছে। উক্ত সাংসদের নাম রাজু বিস্তা। রাজ্যপালের কাছে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন যে, পঞ্চায়েত ভোটের আগেই তাঁকে খুন করে ফেলতে পারে বিরোধী দলের কর্মী সমর্থকরা।

বিজেপি সাংসদের অভিযোগ পেয়ে তৎক্ষণাৎ সমগ্র বিষয়টি সম্পর্কে ব্যবস্থা গ্রহণ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। প্রাথমিকভাবে পশ্চিমবঙ্গের রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা এবং মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদির সঙ্গে এবিষয়ে বিশদে আলোচনা করেছেন তিনি। রাজ্যপালের পরামর্শ মেনে কমিশনার রাজীব সিনহা দার্জিলিংয়ের জেলাশাসককে অবিলম্বে নির্দেশ দিয়েছেন বিজেপি সাংসদ রাজু বিস্তা-র আশঙ্কার বিষয়টি খতিয়ে দেখার জন্য। তাঁকে যথাযথ নিরাপত্তা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর নিরাপত্তা নিশ্চিত করতে কী ব্যবস্থা নেওয়া হল, সেই সম্পর্কে বিস্তারিত রিপোর্ট জমা দিতে হবে পুলিশ বিভাগকে। রাজ্যপালের নির্দেশ মেনে যত দ্রুত সম্ভব, সেই রিপোর্ট রাজভবনে পৌঁছে দেওয়া হবে বলে জানা গেছে।

আরও পড়ুন-

Accident News: মধ্যরাতে রক্তাক্ত বেঙ্গালুরুর রাস্তা, মোটরবাইক আরোহীকে থেঁতলে দিয়ে বেরিয়ে গেল বিলাসবহুল গাড়ি

Panchayat Election 2023: তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তীর ৩ মামী তিনটি আলাদা দলের প্রার্থী

Breaking News: কানাডায় গুলি লেগে নিহত খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জার

Read more Articles on
Share this article
click me!