কারচুপি করে জিতেছে তৃণমূল প্রার্থী স্নেহলতা হেমব্রম, বিডিও-র অভিযোগের পরেই সুকান্তর লম্বা চিঠি কমিশনকে

নির্বাচনে ৩০২ ভোটে হেরে গিয়েছিলেন স্নেহলতা হেমব্রম। কিন্তু তারপরই দলবল নিয়ে বিডিওর ওপর চড়াও হয়। তাঁকে জিতিয়ে দেওয়ার জন্য হুমকি দেয়। অভিযোগ সুকান্তর।

 

Saborni Mitra | Published : Jul 13, 2023 3:37 PM IST

নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে আবারও রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি লিখলেন বিজেপি নেতা সুকান্ত মজুমদার। তাঁর অভিযোগ তৃণমূল প্রার্থী স্নেহতলা হেমব্রম ও তাঁর সঙ্গীরা বিডিওর ওপর চাপ দিচ্ছিল। শাসকদলের চাপের কাছে নতি স্বীকার করেই বিজেপি প্রার্থীকে হারিয়ে দিয়ে তৃণমূল প্রার্থীকে জতীয় করে দিয়েছে বিডিও। যদিও তাঁর আগেই নির্বাচন কমিশনের অফিসিয়াল গ্রুপে সেই অভিযোগ করেছেন বিডিও নিজেই। তারপরই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনেপ দ্বারস্থ হয়েছে সুকান্ত মজুমদার।

সূত্রের খবর নির্বাচনে ৩০২ ভোটে হেরে গিয়েছিলেন স্নেহলতা হেমব্রম। কিন্তু তারপরই দলবল নিয়ে বিডিওর ওপর চড়াও হয়। তাঁকে জিতিয়ে দেওয়ার জন্য হুমকি দেয়। বিডিও প্রথমে রাজি না হলে তাঁর কোয়ার্টারে হামলা চালানোর হুমকি দেয় বলেও অভিযোগ উঠেছে। শেষপর্যন্ত চাপের কাছে নতি স্বীকার করেন বিডিও। নির্বাচন কমিশনের অফিসিয়াল গ্রুপে তাঁর অভিযোগ বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এই ঘটনা নিয়ে সরব হয়েছেন বিজেপির বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। তিনি বলেন নির্বাচনের ফল ঘোষণার ঠিক দুই পরে বিডিও নিজের উদ্বেগের কথা শেযার করেছেন। এর থেকেই স্পষ্ট তৃণমূল কংগ্রেস সুষ্ঠভাবে নির্বাচন পরিচালনা করতে বাধা হয়ে দাঁড়িয়েছিল। ভোটে কারচুপির জন্য জোর দিচ্ছিল। পঞ্চায়েত নির্বাচনে জয় নিশ্চিত করতে তৃণমূল কংগ্রেস একাধিক বেআইনি পন্থা অবলম্বন করেছেন বলেও অভিযোগ বিজেপি নেতার। নির্বাচনের গণনা নিয়ে যেসব অভিযোগ উঠছে তা নিয়ে কড়া ব্যবস্থা নিতেও নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন।

অন্যদিকে আরও একটি বিষয় নিয়ে সুকান্ত মজুমদার অভিযোগ করেছেন। তিনি বলেছেন, কুমারগঞ্জ উচ্চবিদ্যালয়ের কাছে একটি নদীর ধার থেকে উদ্ধার হয়েছে ব্যালট বোঝাই বাক্স। স্কুলেই চলছিল ভোট গণনা। তিনি নির্বাচন কমিশনকে এই বিষয়েও সতর্ক হওয়ার আবেদন জানিয়েছেন। বাক্সগুলিতে বিজেপিকে ছাপ দেওয়া ব্যালট ছিল সেই জন্যই সেগুলি সরিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

 

 

পঞ্চায়েত ভোটের মতই গণনাতেও যে কারচুপি হয়েছে সেই অভিযোগে বারবার সরব হয়েছে বিজেপি। এবার ধীরে ধীরে তার প্রমাণ দাখিল করতে শুরু করেছে দলের শীর্ষ নেতৃত্ব। যদিও বিষয়টি নিয়ে আমল দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। 

আরও পড়ুনঃ

দায়িত্ব ছাড়ছেন ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল? আবেদনের সঙ্গে সঙ্গেই জবাব দিলেন সওকত মোল্লা

অনন্ত মহারাজ রাজ্যসভার জন্য মনোনয়ন পেশ করে গ্রেটার কোচবিহার ইস্যুতে কথা বললেন, শুভেন্দু বললেন দিনটি ঐতিহাসিক

'মমতার দল বাম দলগুলির রাজনীতি থেকেও কুৎসিত' -মন্তব্য রবিশঙ্কর প্রসাদের, হিংসা নিয়ে পাল্টা তোপ কুণালের

 

 

Read more Articles on
Share this article
click me!