Panchayat Election: পঞ্চায়েত ভোটে বোমা-গুলিতে রক্তাক্ত বাংলা, শাসক বিরোধী মিলিয়ে ১১ জনের মৃত্যু ভোট হিংসায়

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকে যে সন্ত্রাস শুরু হয়েছিল তা অব্যাহত রইল ভোটের দিনও। শুক্রবার রাত থেকে এপর্যন্ত পঞ্চায়েত ভোটে মৃত্যু হল ১১ জনের।

 

Saborni Mitra | Published : Jul 8, 2023 8:49 AM IST

বাংলার পঞ্চায়েত ভোটে বেনজির হিংসা। একের পর এক মৃত্যুর ঘটনা ঘটছে। শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত শাসক ও বিরোধী মিলিয়ে ১১ জনের প্রাণ গেল। পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকে যে সন্ত্রাস শুরু হয়েছিল তা অব্যাহত রইল ভোটের দিনও। শনিবার সকাল থেকে বোমা গুলিতে উত্তপ্ত হয়ে ছিল গণতন্ত্রণের উৎসবমঞ্চ। পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকে এপর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। মালদা ,মুর্শিদাবাদ, কোচবিহার -সহ রাজ্যের একাধিক এলাকায় মৃত্যুর ঘটনা ঘটেছে।

কাটোয়ায় তৃণমূল কর্মী খুন

কাটোয়ায় ১ তৃণমূল কর্মীকে বুথ থেকে টেনে বের করে মারতে মারতে পিটিয়ে খুন করা হয়। নৃশংস এই খুনের ঘটনায় অভিযোগ সিপিএম এর দিকে। প্রত্যক্ষদ্রশীরা জানিয়েছেন, তৃণমূল কর্মীকে বুথ থেকে টেনে হিঁচড়ে বার করে আনা হয়। তারপর সকলের সামনেই তাঁকে পিটিয়ে খুন করে সিপিএম কর্মী। গোটা ঘটনায় প্রশাসন নীরত দর্শকের ভূমিকা পালন করেছে বলেও অভিযোগ প্রত্যক্ষদর্শীরা। তাঁদের আরও অভিযোগ বুথে কেন্দ্রীয় বাহিনীর কোনও জওয়ান ছিল না।

লালগোলায় সিপিএম কর্মী খুন

কাটোয়ার উল্টো ছবি লালগোলায় সেখানে সিপিএম কর্মীকে সকলের সামনেই থেঁতলে খুন করা হয়। স্থানীয়রা জানিয়েছেন, প্রথম তৃণমূল কংগ্রেস কর্মীরা সিপিআইএম কর্মীদের ওপর চড়াও হয়। তারপরই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুলিশ বা কেন্দ্রীয় বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে উদাসীন ছিল । সেই সুযোগ নিয়েই সিপিআই(এম) কর্মীকে পিটিয়ে খুন করা হয় বলেও অভিযোগ উঠেছে। মুর্শিদাবাদে এপর্যন্ত ভোটে হিংসার বলি পাঁচ জন। দুপুরে নওদায় এক কংগ্রেস কর্মীকে খুন করা হয়। তৃণমূল কংগ্রেস কর্মীরের বিরুদ্ধে অভিযোগ।

বাসন্তীতে মৃত্যু তৃণমূল কর্মীর

বাসন্তীতে ভোট দিতে লাইনে দাড়িয়েছিলেন এক তৃণমূল কর্মী, সেই সময় বোমাবাজি শুরু হয়, সেই বোমার আঘাতে মৃত্যু হয় তৃণমূল কর্মীর । বাসন্তী থানার ফুলমালঞ্চ এলাকার ঘটনা।

দিনহাটায় মৃত্যু

দিনহাটায় সকালেই গুলি চলে। এক নম্বর ব্লকে গুলিবিদ্ধ অবস্থায় দুই জনকে ভর্তি করা হয়েছিল দুই বিজেপি কর্মী। তাদের মধ্যে এক জন চিরঞ্জীবের মৃত্যু হল হাসপাতালে। সকালেই মৃত্যু হয়েছে এক জনের।

বর্ধমানে মৃত্যু

পূর্ব বর্ধমানের আউসগ্রামে তৃণমূল কংগ্রেস ও সিপিআই এর মধ্যে সংঘর্ষ বাধে। তাতে মৃত্যু হয় এক জনের। শুক্রবার রাত থেকেই গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ সকালে এনআরএসএ আনা হয়। কিন্তু সিপিএম কর্মী রাজিবুল হককে বাঁচানো যায়নি।

কোচবিহারে খুন

কোচবিহারের ফোলিমারিতে বিজেপি-র পোলিং এজেন্টকে গুলি করে খুন করা হয়েছে। মৃত ব্যক্তির নাম মাধব বিশ্বাস। শনিবার সকালে ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই খুন করা হয় মাধব বিশ্বাসকে।

আরও পড়ুনঃ

পাকিস্তানি মহিলার পাতা হানিট্র্যাপে ভারতের প্রতিরক্ষা বিজ্ঞানী, দিয়েছেন মিসাইল সিস্টেমের বিস্তারিত তথ্য

'কালীঘাট চলো অভিযান'এর ডাক শুভেন্দুর , বললেন গুলি করলে ১০-২০ মরবে কিন্তু বাংলা বাঁচবে

দাউ দাউ করে জ্বলছে ব্যালট বাক্স, ভোট সন্ত্রাস আর দেদার ছাপ্পার নজিরবিহীন ছবি দিনহাটায়

Read more Articles on
Share this article
click me!