'উনি সাফারিং, আমি সাফার করছি', জামিন চেয়ে নিজেকে বুদ্ধবাবুর সঙ্গে তুলনা পার্থ চট্টোপাধ্যায়ের

পার্থ চট্টোপাধ্যায় এদিন দাবি করেন, তিনি নিরপরাধ। একই সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গেও নিজের তুলনা করেন তিনি।

 

Saborni Mitra | Published : Aug 7, 2023 1:04 PM IST

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জামিনের আবেদন জানিয়েছে নিজের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের তুলনা করলেন পার্থ চট্টোপাধ্যায়। প্রায় এক বছরের বেশি সময় ধরে তিনি জেল হেফাজতে রয়েছে নিয়োগ দুর্নীতি মামলায়। সোমবার আলিপুর আদালতে তাঁর আইনজীবীর মাধ্যমে জামিনেরও আবেদন জানান পার্থ। তিনি আরও বলেন শিক্ষক নিয়োগ দুর্নীতি মানায় তাঁর কোনও ভূমিকা ছিল না।

পার্থ চট্টোপাধ্যায় এদিন দাবি করেন, তিনি নিরপরাধ। একই সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গেও নিজের তুলনা করেন তিনি। বলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য যেমন হাসপাতালে অসুস্থ হয়ে ভুগছেন , তেমনই তাঁকেও ভোগান্তি পোহাতে হচ্ছে। যেকোনও মূল্যেই তিনি যে জামিন চান তাও নিজের আইনজীবীর মাধ্যমে আদালতে জানিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিকাণ্ড গত বছর ২৩ জুলাই গ্রেফতার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর তাঁর বান্ধবী অর্পিতার ফ্ল্যাট ও বাড়ি থেকে উদ্ধার হয়েছিল রাশি রাশি টাকা। যার হিসেব এখনও পর্যন্ত দিতে পারেননি পার্থ। সোমবার পার্থ চট্টোপাধ্যায় জেলে থাকার এক বছরের প্রসঙ্গ তুলে আবারও জামিনের আবেন তুলে ধরেন। তিনি ববেন সিবিআই এখনও তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ দাখিল করতে পারেনি। সিবিআই-এর মুখোমুখি হয়েছে, ২৬ বছর ধরে জনতার সেবা করছেন, মন্ত্রী হিসেবে দুর্নীতিতে তার কোনও ভূমিকা নেই -এই কথাও আইনজীবীর মাধ্যমে আদালতে জানিয়েছেন পার্থ। তিনি সেই সময়ই বলেন, 'আমি সাফার করছি। আমিাদের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধবাবু উডল্যান্ডসে ভর্তি । উনিও সাফারিং আমিও সাফার করছি।'

পার্থ চট্টোপাধ্যায় জামিন পেতে মরিয়ে চেষ্টা করছেন। তিনি এদিন আইনজীবীর মাধ্যমে আদালতকে জানান নিয়োগ পক্রিয়া সম্বন্ধেও। তিনি বলেন, এসএসসি চলে বোর্ডের মাধ্যমে। সেখানে মন্ত্রীর কোনও ভূমিকা। মন্ত্রী নিয়োগ করতে পারে না। তিনি আরও বলেন, নিয়োগ সংক্রান্ত বিষয়ে ক্যাবিনেট সেক্রেটারি প্রিন্সিপাল সেক্রেটারিকে রিপোর্ট দেয়, প্রিন্সিপাল সেক্রেটারি মুখ্যসচিবকে রিপোর্ট দেয়। মুখ্যসচিব মুখ্যমন্ত্রীকে রিপোর্ট দেয়। তিনি আরও বলেন, 'আমি জানি না কারা কারা চাকরি পেয়েছে।' পার্থ আইনজীবীর মাধ্যমে আদালতকে জানান, তাঁর দফতর বারবার পরিবর্তন করা হয়েছে। তিনি পাঁচটা দফতরের দায়িত্বে ছিলেন। ডেটা এন্ট্রি অপারেটার কী করেছে তার দায় তাঁর নয় বলেও জানিয়ে দিয়েছেন। তারপই পার্থ বলেন, 'যে কোনও মূল্যে আমাকে জামিন দিন। আমি এর জন্য দায়ী নই।সামনেই পুজো, আমি জামিনের জন্য প্রার্থনা করছি। ২৫ বছরের বিধায়ক আমি।' এরপরই পার্থ বলেন যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের শাস্তি দেওয়া হোক।

আরও পড়ুনঃ

গরুকে কি জাতীয় পশুর মর্যাদা দেওয়া হবে? সংসদে স্পষ্ট করে জানিয়ে দিল সংস্কৃতি মন্ত্রী

'ইডি ও বিজেপির জন্য সহানুভূতি রয়েছে', মার্কিন মুলুক থেকে নিশানা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

লোকসভায় ৩৫ আসনের টার্গেট বিজেপি-র, ২৩ জেলার জন্য ৪৩ জেলা সভাপতির নামের তালিকা প্রকাশ

 

Share this article
click me!