Ram Navami: রাম নবমী নিয়ে মোদী-মমতা দ্বৈরথ, ভোট প্রচারে বড় জায়গা নিল ধর্মীয় দিন

রাম নবমীর এক দিন আগেই ভোট প্রচারে উত্তর বঙ্গে মোদী ও মমতা। রাম নবমী নিয়ে দুই জনের বক্তব্য রইল।

 

Saborni Mitra | Published : Apr 16, 2024 1:24 PM IST

রাম নবমীর এক দিন আগেই এই রাজ্য সাক্ষী থাকল মোদী-মমতার দ্বৈরথে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুজনেই সভা করেন উত্তরবঙ্গে। দুজনেই ভোট প্রচারের মঞ্চ থেকে রাম নবমী উপলক্ষ্যে কড়া বার্তা দেন। গত বেশ কয়েক বছর রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজ্য । বিক্ষিপ্ত অশান্তির ঘটনাও ঘটে। ভোটের আগে প্রচার মঞ্চ থেকেই রাম নবমীকেও ইস্যু করার চেষ্টা করেছেন দুই দলের দুই প্রধান।

রাম নবমী ইস্যুতে নরেন্দ্র মোদীর বক্তব্যঃ

দক্ষিণ দিনাজপুর জেলায় ভোট প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি রাম নবমী নিয়ে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করেন। তিনি বলেন তৃণমূল সর্বদাই রাম নবমীর মিছিল বন্ধ করার চেষ্টা করেছে। প্রতিশ্রুতি দিয়েছিল যে এই বছর কোনও বাধা ছাড়াই এটি উদযাপন করা হবে। মোদী বলেন, 'তৃণমূল কংগ্রেস সর্বদাই রাম নবমীর মিছিল বন্ধ করার চেষ্টা করছে। তারা অনেক ষড়যন্ত্র করছে। কিন্তু আমরা আদালত যেতে অনুমতি পেয়েছি। আগামিকাল ভক্তি ও বিশ্বাসের সঙ্গে আমরা রাম নবমী উদযাপন করব। ' এই প্রসঙ্গে বলে রাখা ভাল এদিনই কলকাতা হাইকোর্ট রাম নবমী সংক্রান্ত নির্দেশ দিয়েছে।

প্রার্থী না হয়েও ভোট ময়দানে নিশীথের প্রতিপক্ষ উদয়ন, কোচবিহারে জোর টক্কর তৃণমূল-বিজেপির

PM Modi: রাম নবমীর আগের দিনই দুর্নীতি নিয়ে তৃণমূলকে তোপ মোদীর, বালুরঘাটেও তুললেন সন্দেশখালি ইস্যু

রাম নবমী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যঃ

উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে ছিলেন মমতা। সেখানেই তিনি রাম নবমী নিয়ে নিশানা করেন বিজেপিকে। বিজেপির বিরুদ্ধে ভুয়ো ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগ করেন। পাশাপাশি এজাতীয় উস্কানিতে পা না দেওয়ার জন্যও আবেদন করেছেন। মমতা বলেন,'আমি আমার সংখ্যালঘু ভাই ও বোনেদের বলতে চান ১৭ এপ্রিল সতর্ক থাকুন। রাম নবমীর দিনে বিজেপি অশান্তি করতে পারে। সংখ্যালঘু ভাইয়েরা অশান্তি বাড়তে দেবেন না। কাউকে দাঙ্গা করতে দেবেন না। আমরা দাঙ্গা চাই না। আমরা শান্তি চাই। আমি জানি বিজেপি দাঙ্গা করার পরিকল্পনা করছে। ' তিনি আরও বলেন ১৯ এপ্রিল ভোট হবে তাই ১৭ এপ্রিল দাঙ্গা করার পরিকল্পনা আগে থেকেই করে রেখেছে। দাঙ্গা করে বিজেপি ভোট দখল চেষ্টা করতে পারে বলেও অভিযোগ করেন মমতা।

Mamata Banerjee: 'আমি নরেন্দ্র মোদী বা অমিত শাহ নই!', চোর স্লোগানের পাল্টা জিভ ছেঁড়ার হুমকি মমতার

 

Read more Articles on
Share this article
click me!