Mamata Banerjee: 'আমি নরেন্দ্র মোদী বা অমিত শাহ নই!', চোর স্লোগানের পাল্টা জিভ ছেঁড়ার হুমকি মমতার

জলপাইগুড়ির জনসভা থেকে 'চোর চোর' স্লোগানের কড়া প্রতিক্রিয়া দিলেন। মমতা বলেন, 'আমার গাড়ি দেখে ওরা চোর বলছে। সেদিনই ওদের জিভ টেনে নিয়ে পারতাম। কিন্তু ভোট বলে কিছু বলিনি।'

 

Saborni Mitra | Published : Apr 16, 2024 9:27 AM IST

প্রবল গরমে ভোট প্রচারে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জোড়া জনসভা তাঁর। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জলপাইগুড়ির জনসভা থেকে চড়া সুরেই আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহকে। পাশাপাশি আলিপুরদুয়ায়ের জনসভা থেকে তাঁর কনভয় লক্ষ্য করে বিজেপি যে 'চোর চোর' স্লোগান তুলেছিল তারও উত্তর দিলেন।

গত বৃহস্পতিবার আলিপুরদুয়ারের চালসায় বিজেপির সভা থেকে মমতার উদ্দেশ্যে 'চোর চোর' স্লোগান দেন গেরুয়া শিবিরের নেতা কর্মীরা। সেই সময় সেই রাস্তার দিয়েই যাচ্ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়। কিন্তু সেই সময় মমতা 'চোর চোর' স্লোগানের কোনও প্রতিক্রিয়া দেননি। তবে এদিন জলপাইগুড়ির জনসভা থেকে 'চোর চোর' স্লোগানের কড়া প্রতিক্রিয়া দিলেন। মমতা বলেন, 'আমার গাড়ি দেখে ওরা চোর বলছে। সেদিনই ওদের জিভ টেনে নিয়ে পারতাম। কিন্তু ভোট বলে কিছু বলিনি।' এখানেই থামেননি মমতা। কথা প্রসঙ্গে তুলনা টেনে আনেন নরেন্দ্র মোদী ও অমিত শাহের। তিনি বলেন, 'আমি নরেন্দ্র মোদী বা অমিত শাহ নই। ওঁরা বলেন বেছে বেছে জেলে পাঠাব, উল্টো ঝুলিয়ে সিধে করে দেব। ওই ধরনের কথা আমি বলব না। জিভ টেনে নিতে পারলেও সে আমি করব না। ' মমতা আবারও জনসভা থেকে ঘোষণা করেন তিনি কেন্দ্র ও রাজ্য থেকে কোনও টাকা নেন না। তিনি বলেন, 'আমি কারও পিতৃদেবের টাকায় এক কাপ চাও খাইনি। চাইলে লক্ষ সক্ষ টাতা বেতন পেনশন নিতে পারতাম। কিন্তু নিই না।'

Mamata Banerjee: 'আর ভোট দেওয়ার অধিকার থাকবে না', কেন বিজেপিকে লক্ষ্য করে এমন কথা বললেন মমতা

জলপাইগুড়ির সভা থেকে মমতা কেন্দ্রীয় এজেন্সিকেও লক্ষ্য করেন। তিনি বলেন বিজেপি আর ইডি-সিবিআই ভাইভাই। এজেন্সির অফিসারাই বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দিচ্ছে বলে তাঁর অভিযোগ। তিনি আরও বলেন, এজেন্সি দিয়ে এত অপপ্রচার করেও বিজেপি জিততে পারবে না। তিনি আরও বলেন, '৪০০ তো দূর বিজেপি ২০০ করতে পারবে না। ওদের হালখাতা শূন্য হয়ে যাবে।' মমতা আরও বলেন, তামিলনাড়ুতে স্তালিনতা, পঞ্জাবে অরবিন্দরা আর উত্তর প্রদেশের অখিলেশের পার্টি জিতবে। বাংলায় তৃণমূল কংগ্রেস লড়াই করবে। বিজেপি শূন্য পাবে বলেও ভবিষ্যদ্বাণী করেন।

Electoral Bonds:'মোদী ধরা পড়ে গেছেন বলেই সাক্ষাৎকার দিচ্ছেন', কেন এমন কথা বললেন রাহুল গান্ধী

রাম নবমী বুধবার, আর সেই দিন বিজেপি সমস্যা তৈরি করতে পারে। এমনটাও আশঙ্কা করে রাজ্যের মানুষকে সাবধান করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আরও অভিযোগ বিজেপি দেশকে বিক্রি করে দিতে চাইছে। ১০০ দিনের কাজ ও পিএম কেয়ারের ফান্ডের টাকাও বিজেপি লুঠ করেছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Read more Articles on
Share this article
click me!