Modi Mamata: ইউনেস্কোর ওয়র্ল্ড হেরিটেজের তালিকায় কবিগুরুর শান্তিনিকেতন, আনন্দ প্রকাশ করলেন মোদী ও মমতা

শান্তিনিকেতন-কে ওয়র্ল্ড হেরিটেজ ঘোষণা করায় খুবই খুশি হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । নিজের জন্মদিনের দিন এই সুসংবাদ পেয়ে উচ্ছ্বসিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

Sahely Sen | Published : Sep 18, 2023 2:43 AM IST / Updated: Sep 18 2023, 11:36 AM IST

ইউনেস্কোর ওয়র্ল্ড হেরিটেজের তালিকায় স্থান পেল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রিয় শান্তিনিকেতন। রবিবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ঘোষণা করল ইউনেস্কো (UNESCO)। সারা বিশ্ব জুড়ে অত্যন্ত গর্বিত বাঙালি এবং সংস্কৃতিপ্রেমী মানুষরা। 

শান্তিনিকেতন-কে ওয়র্ল্ড হেরিটেজ ঘোষণা করায় খুবই খুশি হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বিদেশ সফরের মাঝেও এই সুসংবাদ নিয়ে আনন্দ প্রকাশ করেছেন মমতা। 
 


টুইটার বা X অ্যাকাউন্ট-এ বাংলার মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ তালিকায় গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতন যুক্ত হওয়ায় আমি ভীষণ খুশি এবং গর্বিত বোধ করছি। এই শান্তিনিকেতন বিশ্ব বাংলার গর্ব, কবি একে লালন করেছেন, প্রজন্মের পর প্রজন্ম ধরে সেই ধারাকে সমর্থন করে গিয়েছেন বাংলার মানুষ।’


অপরদিকে নিজের জন্মদিনের দিন এই সুসংবাদ পেয়ে উচ্ছ্বসিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনিও নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে খুশির খবর প্রকাশ করেছেন। মোদী লিখেছেন, “অত্যন্ত আনন্দিত হয়েছি যে, গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের দৃষ্টিভঙ্গির মূর্ত রূপ এবং ভারতের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য শান্তিনিকেতন ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ-এর তালিকায় স্থান পেয়েছে। এটা সমস্ত ভারতবাসীর জন্য একটা গর্বের মুহূর্ত।”


আরও পড়ুন- 

Weather News: ভাদ্রের প্যাচপ্যাচে গরম থেকে রেহাইয়ের পূর্বাভাস, ঝেঁপে বৃষ্টি হবে কোন কোন জেলায়?
PM Modi: 'প্রধানমন্ত্রী মোদী ভগবান রামের মতো...' জন্মদিনে শুভেচ্ছা জানালেন কঙ্গনাওয়াত
সাবধান! ভারতে ঢুকে পড়েছে চিকেনপক্সের নতুন প্রজাতি, কোন কোন লক্ষণ দেখলে অবশ্যই সতর্ক হবেন?

Read more Articles on
Share this article
click me!