Nabanna abhiyan:নবান্ন অভিযানে 'না' রাজ্য পুলিশের, আজ সকাল থেকে কড়া ব্যবস্থা কলকাতা পুলিশের

আরজি কর হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযানে অনুমতি দেয়নি রাজ্য পুলিশ। তবুও নবান্নে থাকছে কড়া নিরাপত্তা, মোতায়েন করা হচ্ছে প্রায় ৬ হাজার পুলিশ কর্মী।

Saborni Mitra | Published : Aug 26, 2024 5:44 PM IST / Updated: Aug 27 2024, 08:40 AM IST

110
নবান্ন অভিযান

আরজি কর হত্যাকাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযান। কিন্তু দিনভর দফায় দফায় বৈঠেকের পরেও নবান্ন অভিযানের ছাড়পত্র দেয়নি রাজ্য পুলিশ।

210
তবুও নবান্নে নিরাপত্তা

কিন্তু তারপরেও নবান্নে থাকবে কড়া নিরাপত্তা। রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশ- দুই তরফেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

310
পুলিশ মোতায়েন

প্রায় ৬ হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকবে। অশান্তি এড়াতে মঙ্গলবার সকাল ৮টা থেকেই কড়া পাহারার ব্যবস্থা করা হয়েছে।

410
১৯টি ব্যারিকেড

কলকাতা পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে হাওড়া যাওয়ার পথে ১৯টি ব্যারিকেড করা হবে। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত বদল করা হবে।

510
নবান্ন অভিযানে না

এদিন রাজ্য পুলিশের পক্ষ থেকে সাংবাদিক বৈঠকে জানিয়ে দেওয়া হয়েছে দুটি সংগঠনকে নবান্ন অভিযানের অনুমতি দেওয়া হয়। তারপরেই রাজ্য প্রশাসন অশান্তি রুখতে তৎপর।

610
অনুমতি না দেওয়ার কারণ

রাজ্য পুলিশ জানিয়েছে, নবান্ন এলাকায় ভারতীয় নাগরিক সুরক্ষা আইনের ১৬৩ ধারা জারি থাকে। পুরনো ফৌজদারি আইনের ১৪৪ ধারা। সেই কারণে সেখানে অভিযানের অনুমতি দেওয়া হয়নি।

710
রাজ্য পুলিশের দাবি

ছাত্র সমাজ এই আন্দোলনের ডাক দিলেও এর পিছনে রয়েছে অন্য চক্রান্ত। আরজি কর ইস্যুতে মহিলা ও ছাত্রদের সমানে রেখেই অশান্তির ছক কষছে কয়েকটি রাজনৈতিক দল।

810
পুলিশ মোতায়েন

সূত্রের খবর হাওড়া ও কলকাতা দুই দিকেই নিরাপত্তা বলয় তৈরি করা হবে। কোনও দিক থেকেই যাতে আন্দোলনকারীরা নবান্নে যেতে না পারে তার ব্যবস্থা করা হবে।

910
নিরাপত্তার দায়িত্বে

নিরাপত্তার দায়িত্বে থাকছে ২২ জন এসপি বা ডেপুটি এসপি, ২৬ জন ইন্সপেক্টর । দায়িত্ব থাকছে ২১ জন আইজি ও ডিজিপি পদমর্যাদার অফিসার। ১৩ জন এসপি ও ডিসি পদমর্যাদার অফিসার

1010
ছাত্র সমাজের দাবি

সোমবার সাংবাদিক বৈঠকে ছাত্র সমাদ জানিয়েছে তারা শান্তিপূর্ণ অবস্থান করতে চায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে তারা নবান্ন ঘেরাও অভিযানের ডাক দিয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos