বর্ধমান-দুর্গাপুরেই থাকতে হবে দিলীপকে, ভোট পরবর্তী হিংসা রুখতে বড় পদক্ষেপ বিজেপির

সল্টলেকের বিজেপির সদর দফতরে কোর কমিটির বৈঠক বসেছিল। সেখানে রাজ্যের খারাপ ফল নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা হয়।

 

Saborni Mitra | Published : Jun 16, 2024 11:36 AM IST

ভোট পরবর্তী হিংসা রুখতে এবার বড় পদক্ষেপ করল বিজেপি। জয়ী-পরাজিত সমস্ত প্রার্থীদেরই নিজের লোকসভা কেন্দ্রের মাটি আঁকড়ে পড়ে থাকতে নির্দেশ দিয়েছে। মূল উদ্দেশ্য দলের আক্রান্ত নেতা কর্মীদের পাশে দাঁড়িয়ে পুরো পরিস্থিতি মোকাবিলা করতে হবে। ৪২ জন সাংসদকে এই নির্দেশ দিলেও ছাড় দেওয়া হয়েছে রাজ্যের দুই বিজেপি সাংসদকে। সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুরকে এই তালিকার বাইরে রাখা হয়েছে। বলা হয়েছে এঁরা দুজনে কেন্দ্রীয় মন্ত্রী তাই এরা নিজের কেন্দ্র আপাতত না থাকলেও চলবে। সোমবারই দুই বিজেপি নেতার দিল্লিতে যাওয়ার কথা রয়েছে।

শনিবার সল্টলেকের বিজেপির সদর দফতরে কোর কমিটির বৈঠক বসেছিল। সেখানে রাজ্যের খারাপ ফল নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা হয়। সেই বৈঠকেই নির্দেশ দেওয়া হয়েছে, প্রত্যেক বিজেপি প্রার্থীকে নিজের নিজের লোকসভা কেন্দ্রে থাকতে হবে। বিজেপি নেতাদের নির্দেশ নিজের লোকসভা কেন্দ্রে গিয়ে স্থানীয় নেতাদের সঙ্গে কথা বলে আক্রান্ত ও ঘরছাড়াদের তালিকা তৈরি করতে হবে। তারপর সেই তালিকা পাঠাতে হবে দলের শীর্ষ নেতাদের কাছে। বিজেপির কোর কমিটির বৈঠকে বলা হয়েছে, আক্রান্তদের মনোবল বাড়িয়ে তোলাই হবে দলের প্রার্থীদের মূল উদ্দেশ্য।

Latest Videos

বৈশাখীকে বিয়ে করছেন শোভন চট্টোপাধ্য়ায়? মেহুলকে নিজের নাম দেওয়ার ইচ্ছে প্রকাশ করলেন তিনি

দলের শীর্ষ কর্তাদের নিদেশে পেয়ে রাতেই পুরুলিয়া ফিরে গিয়েছেন বিজেপি সাংসদ জ্যোতির্ময় মাহাত। হতে বর্ধমান দুর্গাপুর কেন্দ্রে বিজেপির পরাজিত প্রার্থী দিলীপ ঘোষ রবিবার নিজের কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দিয়েছে। যদিও স্থানীয় বিজেপি নেতাকর্মীদের অভিযোগ, ভোটে হারের পর থেকে বর্ধমান - দুর্গাপুর কেন্দ্রের সঙ্গে পুরোপুরি যোগাযোগ ছিন্ন করেছেন দিলীপ ঘোষ। ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের কোনও খবর নেননি। কিন্তু দলের নির্দেশে তড়িঘড়ি সেখানে রওনা দেন দিলীপ। দিলীপকে প্রথম বর্ধমানে দলীয় কর্যালয়ে ও পরে দুর্গাপুর দলীয় কার্যালয় গিয়ে সেখানে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলতে হবে।

অবাককাণ্ড! রাহুল গান্ধীর হাত ধরেই বাড়ল ভারতীয় সংবিধানের পকেট সংস্করণ বিক্রি, ফাঁস করলেন বিক্রেতা

অন্যদিকে দিলীপের মত অপর পরাজিত বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় হুগলিতে পরাজিত হয়েছেন লকেট। হারের পরও তিনি নিজের কেন্দ্রের সঙ্গে যোগাযোগ ছিন্ন করেছিলেন। দলের নির্দেশে তিনিও হুগলির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বিজেপির বাকি প্রার্থীরাও নিজের নিজের এলাকায় পৌঁছাতে শুরু করেছেন।

Modi Vs Rahul: বারাণসী থেকে মোদীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা যদি ভোটে দাঁড়াত... বিস্ফোরক রাহুল গান্ধী

অন্যদিকে রবিবারও সন্ধ্যের মধ্যেই রাজ্যে আসছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। সোমবার থেকেই রাজ্যের হিংসা বিধ্বস্ত এলাকায় যাবেন তাঁরা। কথা বলবেন আক্রান্তদের সঙ্গে। তারপর কেন্দ্রীয় প্রতিনিধি দল রিপোর্ট পাঠাবে দিল্লিতেও।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'
'ছাপ্পা মেরে এমপি হয়েছে, ১০ বছর কি করেছে! এখন ঠেলায় পড়েছে' Dev-কে আর যা বললেন Suvendu Adhikari
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar
'ওম্যান মেড বন্যা' রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে মমতাকে এক হাত নিলেন সুজন | Sujan Slams Mamata
এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja