প্রভাবশীলর সংস্থার অ্যাকাউন্টে ৩০ কোটি টাকা, নিয়োগ দুর্নীতি মামলায় মুখবন্ধ খামে ভয়ঙ্কর রিপোর্ট CBI-এর

রাজ্যের নিয়োগ দুর্নীতিতে প্রভাবশালীর সক্রিয় যোগ রয়েছে। কলকাতা হাইকোর্টে দাবি সিবিআই-এর। অযোগ্য চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসাবাদ করেও এজেন্টদের হদিস।

 

Saborni Mitra | Published : Jun 13, 2024 12:43 PM IST / Updated: Jun 13 2024, 06:18 PM IST

প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে কলকাতা হাইকোর্টে চাঞ্চ্যকর দাবি করল সিবিআই। তাদের দাবি প্রাথমিকে নিয়োগ দুনীতিতে কমপক্ষে ৩০ কোটি টাকা মিডিলম্যানদের মাধ্যমে পৌঁছে গেছে এক প্রভাবশালীর কোম্পানির ব্যাঙ্ক অঅযাকাউন্টে। সিবিআই-এর আরও দাবি দুর্নীতির টাকা বিভিন্নভাবেই ঢুকে গেছে এই কোম্পানিতে। তবে সেখান থেকে ইতিমধ্যেই বেশ কিছু টাকা অন্যত্র পাচার হয়ে গিয়েছে বলেও অনুমান করছেন তদন্তকারীরা। অন্যদিকে এসএসসির অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে সিবিআই অনুমান করেছে নিয়োগ দুর্নীতি পুরোটাই পরিচালনা করেছে প্রভাবশালীরা। ইতিমধ্যেই নাম পেয়েছে এজেন্টদের।

প্রভাবশালীর সংস্থায় ৩০ কোটি টাকা

আদালতের নির্দেশে বৃহস্পতিবার সিবিাই মুখবন্ধ খামে রিপোর্ট দিয়েছে। সেখানেই এই বিস্ফোরক দাবি করা হয়েছে। রিপোর্টে সিবিআই বলেছে, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় মূল সুবিধেভোগীর হতে মিডিলম্যানরা কমপক্ষে তিরিশ হাজার কোটি টাকা তুলেছে। সেই টাকা পৌঁছেছে সুবিধেভোগী প্রভাবশালীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে। বুধবারই কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নিয়োগ দুর্নীতি মামলায় প্রভাবশালীর সংস্থার আয়ের উৎস নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এই ব্যাপারেতন্ত করদূর এগিয়েছে তাও জানতে চেয়েছিল, এদিন সেই রিপোর্টেই চাঞ্চল্যকর দাবি করেছে সিবিআই। তবে রিপোর্ট দেওয়ার সময়ই আদালতে মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, সিবিআই যদি মুখ বন্ধ খামে রিপোর্ট দেয় তাহলে মামলাকারীরা জানবেন কি করে তাদের টাকা কোথায় গেছে। তারপরই অমৃতা সিনহা জানান, তিনি রিপোর্ট পড়ে তারপরই সিদ্ধান্ত নেবেন রিপোর্ট প্রকাশ করা যায় কিনা। বিচারপতির নির্দেশেই এই রিপোর্ট প্রকাশ্যে আনা হয়েছে।

বৃহস্পতিবারই বিচারপতির নির্দেশে

রাজ্যের নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়। অযোগ্য চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে এবার নতুন তথ্য হাতে পেল সিবিআই। সূত্রের খবর রাজ্যজুড়ে প্রচুর নতুন এজেন্টের নাম সামনে এসেছে। যাদের সঙ্গে যোগাযোগ কয়েছে রাজ্যের কিছু প্রভাবশালীদেরও। সিবিআই সূত্রের দাবি, অযোগ্য চাকরিপ্রাপকদের সংখ্যা প্রায় আড়াই হাজারের বেশি। ইতিমধ্যেই ২ হাজার ৩০০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সংশ্লিষ্টদের থেকেই পাওয়া গেছে নতুন নতুন এজেন্টের নাম ও ঠিকানা। কেন্দ্রীয় এজেন্সি সূত্রের দাবি করা হয়েছে এসএসসি নিয়োগে যে জালিয়াতি হয়েছে তা পুরোটাই প্রভাবশালীদের দ্বারা পরিচালিত।

আরও পড়ুনঃ

Narendra Modi: ১৮ জুন মোদীর বারাণসী সফর, দেখুন ৪ঘণ্টা ৫০ মিনিটের ঠাসা কর্মসূচি

পার্থ চট্টোপাধ্যায়ের পা ফুলে ঢোল, জেলের মধ্যেই গুরুতর অসুস্থ তিনি - চিঠি গেল SSKM-এ

নিয়োগ মামলায় বড় রায় কলকাতা হাইকোর্টের, তিন মাসের মধ্যেই ৩ হাজার শূন্যপদে নিয়োগ আর ২ লক্ষ টাকা জরিমানা

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Suvendu Adhikari : 'কেন্দ্রীয় বাহিনী থাকতেই এই অবস্থা! চলে গেলে ওরা আরও অত্যাচার বাড়াবে!'
Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
এখনও মমতার সব খবর আসে শুভেন্দুর কাছে! নিজেই জানালেন শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari