‘থোবড়াটা দেখা’, অশ্রাব্য ভাষায় অধস্তন কর্মীদের সঙ্গে ‘মামা’ সম্বোধনে তুইতোকারি করে মিটিং করলেন বেসরকারি ব্যাঙ্ক অফিসার

তাঁর অধস্তন কর্মীরা অর্থাৎ, ব্যাঙ্ক ম্যানেজাররা তাঁকে 'বস' বলে সম্বোধন করে সম্পূর্ণ অপমানজনক মন্তব্যগুলি মুখ বুজে সহ্য করে গেছেন।

Web Desk - ANB | Published : Jun 6, 2023 6:28 AM IST

জুনিয়র কলিগদের মিটিঙে ভয়ঙ্কর খারাপ ব্যবহারের জন্য ভাইরাল হল এক ব্যাঙ্ক কর্মীর ভিডিও। স্পষ্ট বাংলা ভাষায় নিজের অধস্তন কর্মীদের তুইতোকারি করে মিটিঙে প্রচণ্ডভাবে শাসালেন ওই ব্যক্তি। ব্যাঙ্ক কর্মীদের মিটিঙের সেই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে যে, ঊর্ধ্বতন ওই কর্মীর নাম পুষ্পল রায়। ব্যাঙ্কিং ও ইনস্যুরেন্স প্রোডাক্টস বিক্রি না করতে পারার জন্য নিজের জুনিয়র কলিগদের উপর চিৎকার করার পাশাপাশি অশালীন ভাষায় আক্রমণও করেছেন ওই দলকর্তা।

ইন্টারনেটে ভাইরাল ভিডিওটি এইচডিএফসি ব্যাঙ্কের একটি ইন্টারন্যাল মিটিংয়ের ভিডিও। সেখানে অভিযুক্ত অফিসার ওই ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজারদের ‘টার্গেট’ পূরণ না হওয়ার জন্য রীতিমতো আক্রমণ করেছেন, তাঁর কাছে টার্গেট পূরণের অর্থ হল গ্রাহকদের দিয়ে সেভিংস এবং কারেন্ট অ্যাকাউন্ট খোলানো। প্রথম থেকেই তুই তোকারি করেই কথা বলেছেন ওই কর্মী। অন্যদিকে তাঁর অধস্তন কর্মীরা অর্থাৎ, ব্যাঙ্ক ম্যানেজাররা তাঁকে 'বস' বলে সম্বোধন করে এ হেন অপমান মুখ বুজে সহ্য করে গেছেন। ভাইরাল ভিডিয়োতে বাদবাকি সবাই ব্যাঙ্ক ম্যানেজার কিনা, তা স্পষ্ট করা হয়নি। তবে, যেভাবে পুষ্পল রায় নামের ওই অফিসার বলছেন যে, তোর ব্যাঙ্কে কেন এই পরিমাণ সেভিংস অ্যাকাউন্ট হয়নি?...আমার এতটা চাই, তার থেকে এটাই অনুমান করা যায় যে, ভিডিয়ো কলে থাকা অন্য কর্মীরা হলেন ব্রাঞ্চ ম্যানেজার।

ভিডিও কলে অধস্তন কর্মীর মুখ দেখতে না পাওয়ার দরুন তাঁকে ওই অফিসার মুখ দেখাতে বলেছেন এই ভাষায় যে, ‘থোবড়াটা দেখা’। একাধিকবার তিনি ‘চোপ’ ‘চোপ’ বলে চুপ করিয়ে দিয়েছেন নিজের টিমের কর্মীদের। এর সঙ্গে তিনি এও প্রশ্ন করেছেন যে, “আমাকে তুই কী ভেবেছিস? সি (C অর্থাৎ ‘চ’) ভেবেছিস?” বলা বাহুল্য, বাংলা ভাষায় এটি একটি চূড়ান্ত অবমাননাকর, অসম্মানজনক এবং নেতিবাচক মন্তব্য। এই ভিডিও ভাইরাল হওয়ার পরেই ওই অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ওই বেসরকারি ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

এই ব্যাঙ্কের তরফে সংবাদমাধ্যমের কাছে জানানো হয়েছে, “সোশ্যাল মিডিয়ার ভাইরাল রিপোর্টের ওপর ভিত্তি করে, সেই বিষয়ে প্রাথমিক তদন্তের ভিত্তিতে, সংশ্লিষ্ট কর্মচারীকে সাসপেন্ড করা হয়েছে। একইসঙ্গে একটি বিশদ তদন্তও শুরু করা হয়েছে। ব্যাঙ্কের নিয়ম অনুযায়ী এই তদন্ত চালানো হবে।” জিরো- টলারেন্স নীতির কথা জানিয়ে ব্যাঙ্ক জানিয়েছে, সমস্ত কর্মীদের সঙ্গে মর্যাদা ও সম্মানমূলক আচরণ করাতেই বিশ্বাস রাখা হয়।

আরও পড়ুন-

ভয়ঙ্কর ড্রাগের নেশায় ডুবে যাচ্ছে কাশ্মীর, ভূস্বর্গের ভয়ঙ্কর পরিণতির জন্য দায়ী পাকিস্তান?
NIRF Ranking 2023: দেশের সেরা কলেজের তালিকায় চতুর্থ যাদবপুর, অনেকটা পিছিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়

Odisha Train Accident: লাশের স্তূপের ভেতর থেকে নড়ে উঠল হাত, করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় ভয়াবহ অভিজ্ঞতা

Share this article
click me!