Weather News: হিমশীতল বাতাসের সঙ্গে কনকনে ঠান্ডার দাপট, এরই মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

জেলায় জেলায় তীব্র ঠাণ্ডা। তারই মধ্যে প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। 

Sahely Sen | Published : Jan 17, 2024 1:25 AM IST

18

জানুয়ারির প্রথম দিকে খুব বেশি শীত না পড়লেও দ্বিতীয় সপ্তাহ থেকে ধীরে ধীরে নেমে গেছে তাপমাত্রার পারদ। 

28

জানুয়ারির তৃতীয় সপ্তাহে বঙ্গের জেলায় জেলায় পড়েছে জাঁকিয়ে ঠাণ্ডা। কলকাতার তাপমাত্রা মোটামুটি ১৩ ডিগ্রিতে থাকলেও বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগণা সহ দক্ষিণবঙ্গের বহু জেলাতেই তাপমাত্রা নেমে গেছে প্রায় ১০ ডিগ্রির নিচে। 

38

জমিয়ে ঠাণ্ডার মধ্যেই এবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। বুধবার থেকেই জেলায় জেলায় জমতে পারে মেঘ। তারই সঙ্গে ৩ থেকে ৪ ডিগ্রি বাড়তে পারে তাপমাত্রা । 

48

বৃহস্পতি এবং শুক্রবার দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস, তার সঙ্গে সকালের দিকে ঘন কুয়াশাও দেখা যাবে। 

58

শুক্রবারের পর থেকে আবহাওয়ার উন্নতি হবে, আকাশ হবে মেঘমুক্ত। সপ্তাহান্তে আর বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

68

দক্ষিণের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকেই শুরু হয়ে যেতে পারে বৃষ্টি, বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। 

78

বৃষ্টির পাশাপাশি দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য অঞ্চলগুলিতে তুষারপাত হওয়ারও সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি প্রায় প্রত্যেক জেলাতেই দেখা যাবে ঘন কুয়াশার স্তর। 

88

উত্তরবঙ্গের একাধিক জেলায় শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা রয়েছে। তবে, শনিবার থেকে আবার আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos