Rain in North Bengal: ভারী বৃষ্টির জেরে বাড়ছে একাধিক নদীর জল, উত্তরবঙ্গ সফরের মাঝেই জরুরি বৈঠক মমতার

আবহাওয়া দফতর জানাচ্ছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। যার জেরে ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।

Web Desk - ANB | Published : Jun 26, 2023 8:45 AM IST

নির্বাচনী প্রচারের মাঝেই জুরুরি বৈঠক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ থেকেই চালসার টিয়াবনে প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর মূলত বিপর্যয় মোকাবিলা নিয়েই বৈঠক করবেন মমতা।। বৈঠকে উপস্থিত থাকার কথা বিপর্যয় মোকাবিলা দফতরের সচিব, সেচ দফতরের সচিব-সহ উত্তরবঙ্গের কয়েকটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপারের। মূলত ভারী বর্ষণের কারণে নদীর জল বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই বিপদসীমার উপর দিয়ে বইছে। এই পরিস্থিতিতে বিপর্যয় মোকাবিলা করতে প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার। উল্লেখ্য বুধবার থেকেই বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। আবহাওয়া দফতর জানাচ্ছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। যার জেরে ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।

প্রসঙ্গত, গতকালই কোচবিহারে পৌঁছেছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকেই শুরু হয়েছে প্রচার পর্বের সূচনা। আজই কোচবিহার দক্ষিণের চান্দামারি প্রাণনাথ হাইস্কুল মাঠে জনসভা করবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার জলপাইগুড়িতেও সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার সকালে এবিএন শীল কলেজের মাঠে নামেন তিনি। এরপরই সোমবার বেলা ১২টা নাহাদ চান্দামারি থেকে পঞ্চায়েতের প্রচার শুরু করলেন তিনি। একই সময় উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী। রবিবার থেকেই পঞ্চায়েতের জন্য পাহাড়ে শুরু হয়েছে নির্বাচনী প্রচার। সেই মর্মে গতকালই কোচবিহারে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ঠিক পরের দিনই সোমবার সকালেই উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হলেং রাজ্যপাল সিভি আনন্দ বোস।

সোমবার জনসভায় দাঁড়িয়ে বিএসএফ ইস্যু নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,'গায়ের জোরে বিএসএফের এলাকা ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে। আমি কোচবিহারে বারবার আসি। কোচবিহারের মানুষকে ভালোবাসি। এই জেলায়ও গুলি চালিয়েছে বিএসএফ। কোচবিহারে গুলি করে মারাটা যেন একটা অধিকারের মধ্যে পড়ে গিয়েছে। এরা করবে দেশ শাসন।' পাশাপাশি তিনি আরও বলেন,'আমি স্থানীয় প্রশাসনকে সজাগ থাকতে বলব। নির্বাচনের আগে বর্ডারে মানুষকে বিএসএফ ভয় দেখাবে বলেও আমার কাছে খবর আছে। তবে আমি বলছি আপনাদের, কিছু করতে পারবে না ওরা।'

আরও পড়ুন -

আবহাওয়ায় পুরোপুরি ভোলবদল, দুই বঙ্গেই বজ্রবিদ্যুৎসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি

রাজভবনে প্রায় দেড় ঘণ্টার বৈঠক সিভি আনন্দ বোস - রাজীব সিনহার, তবে কি সংঘাত মিটল

কোর্টের নির্দেশে কেন্দ্রীয় নিরাপত্তা নৌশাদ সিদ্দিকির, রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভাঙড়ের বিধায়ক

Share this article
click me!