Rajdhani Express: চলন্ত রাজধানী এক্সপ্রেসে গুলি! ঘটনায় আটক ১, চরম আতঙ্কে যাত্রীরা

শিয়ালদহ থেকে দিল্লিগামী রাজধানী এক্সপ্রেসে গুলি চলাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যে

Ishanee Dhar | Published : Oct 13, 2023 2:05 AM IST

নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেসের পর ফের রেল বিভ্রাট। এবারে শিয়ালদহ থেকে দিল্লিগামী রাজধানী এক্সপ্রেসে গুলি চলাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্যে। জানা যাচ্ছে চলন্ত ট্রেনে গুলি চালান ট্রেনেরই এক যাত্রী। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পরে যাত্রীদের মধ্যে। তবে হতাহতের কোনও খবর মেলেনি। তবে এই ঘটনায় রাজধানী এক্সপ্রেসের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

সূত্র মারফত জানা যাচ্ছে ভুল টিকিট কেটে ট্রেনে উঠেছিলেন এক যাত্রী। শিয়ালদা দিল্লি রাজধানী এক্সপ্রেসের জায়গায় হাওড়া দিল্লি রাজধানী এক্সপ্রেসের টিকিট ছিল তার কাছে। ধানবাদ থেকে ট্রেনে ওঠেন তিনি। এরপর টিকিট চেকার তার কাছে টিকিট চাইলে ওই হাওড়া দিল্লি রাজধানী এক্সপ্রেসের টিকিটই দেখান তিনি। ফলত স্বাভাবিকভাবেই ব্যাক্তিকে টিটি জানায় যে তিনি ভুল টিকিট নিয়ে উঠেছে। এখান থেকেই দু'জনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। বচসা ক্রমেই আরও উত্তপ্ত হয়ে যায় এবং আচমকাই পকেট থেকে বন্দুক বের করে গুলি চালান তিনি। ট্রেনের ভেতর এভাবে পরপর গুলি চলায় আতঙ্কিত হয়ে পড়ে যাত্রীরা।

পূর্বরেলের তরফে জানানো হয়েছে শিয়ালদা থেকে দিল্লিগামী রাজধানী এক্সপ্রেসে গুলি চলার ঘটনা ঘটেছে।রাত্রি দশটা নাগাদ এক যাত্রী চলন্ত ট্রেনের মধ্যে গুলি চালান বলে অভিযোগ। চলন্ত ট্রেনেই আগ্নেয়াস্ত্র বের করে পর পর গুলি চালান এক যাত্রী। অভিযুক্তের নাম হরবিন্দর সিং। বয়স ৪১ বছর। রেল সূত্রে আরও জানা যায়, অভিযুক্ত ব্যক্তি পূর্বে ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন না। ঘটনার পরই সঙ্গে সঙ্গে আটক করা হয় ওই ব্যক্তিকে। ঝাড়খণ্ডের কোডরমা স্টেশনে নামিয়ে দেওয়া হয় অভিযুক্ত যাত্রীকে। প্রাথমিকভাবে সে রাজ্যের পুলিশের হাতেই তুলে দেওয়া হয় তাঁকে।

Share this article
click me!