জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, অন্যদিকে দেহ না নেওয়ার হুমকি পরিবারের- উত্তপ্ত সাগর দত্ত হাসপাতাল

শুক্রবার রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় সাগর দত্ত মেডিক্যাল কলেজে। রঞ্জনা সাউ নামে এক মহিলাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।

 

Saborni Mitra | Published : Sep 28, 2024 1:38 PM IST

আরজি কর হাসপাতালের রেশ কাটতে না কাটতেই এবার উত্তপ্ত সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল। রোগী মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার রাত থেকেই বিক্ষোভ অবস্থান শুরু হয়। যা আজও অব্যাহত রয়েছে। অন্যদিকে হাসপাতালের নিরাপত্তার অভিযোগ তুলে এবার কর্মবিরতি শুরু করেছে জুনিয়র ডাক্তাররা।

শুক্রবার রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় সাগর দত্ত মেডিক্যাল কলেজে। রঞ্জনা সাউ নামে এক মহিলাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। অভিযোগ, হাসপাতালে আনার পরেও রোগীর কোনও রকম চিকিৎসা হয়নি। ঘণ্টার পর ঘণ্টা ফেলে রাখা হয়েছিল। শেষে তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় স্বাস্থ্যকর্মীরা অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছিলেন। যদিও চিকিৎসা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই মৃত্য হয় রোগীর। এই ঘটনার পর থেকেই হাসপাতালে বিশৃঙ্খলা তৈরি হয়।

Latest Videos

রোগীর পরিবার হাসপাতালে থাকা জুনিয়র ডাক্তারদের ওপর হামলা চালায়। এই ঘটনায় জুনিয়র ডাক্তার, নার্স-সহ ৭ জন আহত হয়েছে। ভাঙচুর করে মহিলা ওয়ার্ডে। পুলিশ পরিস্থিতি সামাল দিতে ব্য়র্থ হয়। যদিও চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু জুনিয়র ডাক্তাররা হাসপাতালে ভাঙচুর বিক্ষোভের অভিযোগ তুলে কর্মবিরতি শুরু করেছে। পাশাপাশি হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা নেই বলেও তাদের অভিযোগ। অন্যদিকে রোগীর পরিবারের সদস্যদের গ্রেফতারের প্রতিবাদে নতুন করে বিক্ষোভ শুরু করেছে বাকিরা। মৃতার পরিবারের সদস্যদের দাবি, যতক্ষণ না ধৃতদের পুলিশ ছাড়বে ততক্ষণ তারা হাসপাতাল থেকে দেহ নেবে না। রাস্তায় শুয়ে কান্নাকাটি করছে মৃতার পরিবারের একাধিক সদস্য। 

আরজি কর ইস্যুতে গোটা রাজ্যেই জুনিয়ার ডাক্তাররা কর্মবিরতি শুরু করেছিল। কয়েক দিন আগেই কাজে ফিরেছে।  হাসপাতালে নিরাপত্তার দবি  জানিয়েছিল। কিন্তু কয়েক সপ্তাহের মধ্যেই হাসপাতালের বেআব্রু দশা সামনে এল সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের মধ্যে দিয়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News