মহালয়ার আগেই পুজো উদ্বোধনে মমতা, প্রথম কোন মণ্ডপের ফিতে কাটবেন মুখ্যমন্ত্রী?

মণ্ডপে মণ্ডপে চলছে চূড়ান্ত প্রস্তুতি। কারণ, বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2024) আসছে।

Subhankar Das | Published : Sep 28, 2024 11:35 AM IST

মণ্ডপে মণ্ডপে চলছে চূড়ান্ত প্রস্তুতি। কারণ, বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2024) আসছে।

বাংলায় আবহাওয়ার একটু উন্নতি হতেই পুজোর প্রস্তুতি একেবারে তুঙ্গে। দেবীপক্ষের সূচনা হতে আর মাত্র বাকি কয়েকদিন। আগামী সপ্তাহেই মহালয়া। তারপর শুরু হয়ে যাবে দুর্গোৎসব।

Latest Videos

প্রতি বছরের মতো এবারও পুজোর উদ্বোধনে থাকছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, মহালয়ার আগের দিন থেকে পুজোর উদ্বোধন শুরু করবেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে মহালয়ার আগের দিন লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপ খুলে যাবে তাঁর হাত ধরেই। এই বছর শ্রীভূমির মণ্ডপ তৈরি হচ্ছে বিখ্যাত তিরুপতি মন্দিরের আদলে।

আশ্বিণের শুরু থেকেই খারাপ আবহাওয়ার জেরে উৎসবের মরশুমে কিছুটা ছেদ পড়েছিল। কেনাকাটা থেকে শুরু করে প্রতিমা সজ্জা, সব কাজই একটু ব্যাহত হচ্ছিল। তবে সপ্তাহান্তে আবহাওয়ার উন্নতি হতেই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত হয়ে পড়েছেন সবাই।

আর তারই মাঝে এল এই সুসংবাদ। মুখ্যমন্ত্রীর হাত ধরে এই বছরও কলকাতার বিখ্যাত পুজো মণ্ডপগুলির দুয়ার খুলে যাবে দর্শনার্থীদের জন্য। আর তা মহালয়ার আগে থেকেই। এবার মুখ্যমন্ত্রী শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ফিতে কেটে শুরু করছেন পুজোর উদ্বোধন। দুর্গাপুজোয় প্যান্ডেলপ্রেমীদের বিশেষ আকর্ষণ থাকে এই পুজো মণ্ডপটির দিকে। দমকল মন্ত্রী সুজিত বসু নিজে এই পুজোর সঙ্গে অঙ্গাঙ্গিকভাবে জড়িয়ে থাকেন।

আর এবারও সেই পুজোতে থাকছে চমক। এই মুহূর্তে মণ্ডপে মণ্ডপে চলছে শেষ মুহূর্তের চূড়ান্ত প্রস্তুতি। কারণ, বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো একেবারে দোরগোড়ায়।

আর এই বছর বাংলার মুখ্যমন্ত্রী কোন পুজোর প্রথম উদ্বোধন করবেন, তা নিয়ে অনেকেই সন্দিহান। জানা যাচ্ছে, লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধনের মধ্য দিয়েই তিনি শুরু করছেন। মহালয়ার আগের দিন এই উদ্বোধনের ফলে, দর্শনার্থীদের জন্য সেদিন থেকেই খুলে যাচ্ছে মণ্ডপ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim