তৃণমূলের অত্যাচার বুঝতে পারছে জনতা- প্রথম রাউন্ডের ভোট গণনার ফলাফল প্রকাশের পর বললেন বাইরন বিশ্বাস

আমি ১০০ শতাংশ আশাবাদী। সাধারণ মানুষের সজাগ হয়েছে। তৃণমূলের অত্যাচার, চুরি চামারি বুঝতে পারছে। বেকারত্ব এই সব সমস্যা বুঝেই মানুষ এবার কংগ্রেসকে চেয়েছে, বললেন বাইরন বিশ্বাস।

Sayanita Chakraborty | Published : Mar 2, 2023 5:01 AM IST

চলছে ভোটা গণনা। সকাল থেকে সরগরম সাগরদিঘি। মুর্শিদাবাদের সাগরদিঘিতে বিধানসভা কেন্দ্রে আজ উপনির্বাচন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূলের বিধায়ক সুব্রত সাহা। তিনি ছিলেন মন্ত্রী পদে। কিন্তু, তাঁর মৃত্যুর পর ফের হচ্ছে নির্বাচন। এবার ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসের হয়ে উপনির্বাচনে দাঁড়িয়েছেন বাইরন বিশ্বাস। তিনি ধুলিয়ানের বাসিন্দা। বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন দিলীপ সাহা।

প্রথমরাউন্ডের ভোট গণনার পর ফলাফল প্রকাশের পর দ্বিতীয় রাউন্ডে এগিয়ে রয়েছে কংগ্রেস। ২০৮০ ভোটে এগিয়ে সাগরদিঘির কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। প্রথম রাউন্ডের গণনাতেও এগিয়ে ছিলেন ব্যারণ বিশ্বাস। এই ফলাফলের পর বাইরন বিশ্বাস বলেন, ‘কংগ্রেসই জয়ী হবে। জনগণ তাই বলেছে। আমি ১০০ শতাংশ আশাবাদী। সাধারণ মানুষের সজাগ হয়েছে। তৃণমূলের অত্যাচার, চুরি চামারি বুঝতে পারছে। বেকারত্ব এই সব সমস্যা বুঝেই মানুষ এবার কংগ্রেসকে চেয়েছে। পরিবর্তন হবেই।’

এদিকে প্রথম রাউন্ডে গণনার শুরুর পরই ইঙ্গিত মেলে যে এগিয়ে রয়েছেন কংগ্রেস। আজ এই কেন্দ্রে মোট ১৬ রাউন্ড ভোট গণনা। সাগরদিঘি বিধানসভা নির্বাচন চলছে। সেখানে প্রথম রাউন্ড নির্বাচন শেষ ৫০৯ ভোটে এগিয়ে ছিলেন বাইরন বিশ্বাস। দ্বিতীয় রাউন্ডের গণনা শেষে ৪২ শতাংশ ভোট পেয়েছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। তৃণমূল কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৩৮ শতাংশ ভোট।

এদিকে, এতদিন তৃণমূল দখলে ছিল মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্র। ২০১১ সালে তৃণমূল প্রার্থী ছিলেন সুব্রত সাহা। তিনি প্রতিদ্বন্দ্বী সিপিআইএম প্রার্থী ইসমাইল সেনকে ৪,৫৭৮ ভোটের ব্যবধানে হারিয়েছিলেন। তারপর নির্বাচন হয় ২০১৬ সালে। ২০১৬ সালে সুব্রত সাহা ছিলেন তৃণমূল প্রার্থী। তিনি কংগ্রেস প্রার্থী আমিনুর ইসলামকে ৫,২১৪ ভোটে পরাজিত করেন। এরপরও তৃণমূলের দখলেই ছিল মুর্শিদাবাদের সাগরদিঘিতে বিধানসভা কেন্দ্র। কারণ, ২০২১ সালের গণনায় দশ বছরের রেকর্ড ভেঙে যায়। সুব্রত সাহা বিজেপি প্রার্থী কল্পনা ঘোষকে ৫০,২০৬ ভোটে হারিয়ে ছিলেন। এবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচনে ২৪৫ টি সাধারণ বুথ ছিল। একটি অক্সিলিয়ারি বুথ ছিল। এবার তৃণমূল, কংগ্রেস, বিজেপির মধ্যে জোর লড়াইয়ের সাক্ষী থেকেছে সাগরদিঘি। সেই লড়াইয়ের ফল প্রকাশিত হবে। এবছর কয়েকটি ঝামেলার ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে ভোট হয়েছে সাগরদিঘিতে। তবে এবছর নির্বাচনে ফলাফল কী হয় দেখার। দ্বিতীয় রাউন্ডের পর এগিয়ে বাইরন বিশ্বাস। কিন্তু, শেষ পর্যন্ত কী হয় তার অপেক্ষায় সকলে।

 

আরও পড়ুন

প্রথম রাউন্ডের গণনা শেষ সাগরদিঘিতে, শুরুতেই ৫২৭ ভোটে এগিয়ে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী

চলছে সাগরদিঘি-র উপনির্বাচনের গণনা, দেখে নিন শেষ নির্বাচনে প্রয়াত মন্ত্রী সুব্রত সাহা কত ভোটে পরাজিত করেছিলেন বাকি প্রার্থীদের

সাগরদিঘিতে কি প্রত্যাবর্তন তৃণমূলের? নাকি বদলাবে সমীকরণ? সকাল ৮টা থেকে শুরু হল ভোট গণনা

 

Share this article
click me!