সাগরদিঘিতে কি প্রত্যাবর্তন তৃণমূলের? নাকি বদলাবে সমীকরণ? সকাল ৮টা থেকে শুরু হল ভোট গণনা

আজকের নির্বাচনের ফলাফলের বড় প্রভাব ফেলবে সংখ্যালঘু এলাকার ভোট। এই এলাকার ভোট প্রাপ্তি নিয়ে এখনও হিসাব কষছে ঘাসফুল শিবির।

Web Desk - ANB | Published : Mar 2, 2023 3:06 AM IST

সাগরদিঘিতে নিজেদের গড় ধরে রাখতে কতটা সক্ষম হবে তৃণমূল? নাকি এবার অঘটনের পালা? টানটান লড়াইয়ের ফলাফল আজ। আজ সকাল ৮টা থেকেই শুরু হয়েছে ভোগ গণনা। আজ দিনভর চলবে শাসকদল বনাম বিরোধী দলের স্নায়ুযুদ্ধ। যদিও জয় নিয়ে আত্মবিশ্বাসী দুই দলই। মমতার পাশেই থাকবে সাগরদিঘির মানুষ, আশাবাদী ঘাসফুল শিবির। বুথ ভিত্তিক ভোট বিশ্লেষণের পর আত্মবিশ্বাসী তৃণমূল ও কংগ্রেস দুই দলই। তাঁদের দাবি প্রত্যাশা মতই ভোট পেয়েছে তাঁরা। বিজেপির পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়েছে যে দলই জয়ী হোক না কেন বিজেপি থাকবে দ্বিতীয় স্থানেই। আজকের নির্বাচনের ফলাফলের বড় প্রভাব ফেলবে সংখ্যালঘু এলাকার ভোট। এই এলাকার ভোট প্রাপ্তি নিয়ে এখনও হিসাব কষছে ঘাসফুল শিবির।

জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী হলেও কমতে পারে মার্জিন, জানালেন তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন,'জয়ী হলেও আমাদের মার্জিন অনেকটাই কমবে। ব্যবধান সর্বোচ্চ হতে পারে ১৫,০০০ মতো। তবে উল্টো সুর শোনা গেল কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের গলায়। তিনি জানিয়েছেন,'এবার তৃণমূলের গড় যে পঞ্চায়েতগুলিতে সেখানে চমকে দেওয়ার মতো ফল হবে। সংখ্যালঘু এলাকায় খুব ভালো ভোট পেয়েছি। জয়ের ব্যবধান কোনও মতেই ২০,০০০-এর কম হবে না। বিধানসভায় খাতা খুলতে চলেছি আমরা। উপনির্বাচনে এবার অধীর এবং সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে এক মঞ্চে দেখা না গেলেও স্থানীয় স্তরে যে এবার বাম-কংগ্রেস বোঝাপড়া এবার অনেক বেশি পোক্ত তা দাবি করেছে দুই শিবিরই। জয়ের জন্য কংগ্রেস প্রার্থীর প্রয়োজন ন্যূনতম ৫০ হাজার ভোট। গত নির্বাচনে প্রাপ্ত ভোট ছিল ৩৬ হাজার। বুথ ফেরত সমীক্ষা বলছে এবার সংখ্যাটা ছাড়াতে পারে ৬০ হাজারের গণ্ডি। বিজেপির ভোট শতাংশে খুব বেশি হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

Latest Videos

২০২১ সালে সালের নির্বাচনে সাগরদিঘি বিধানসভায় ভোট দানের হার ছিল ৭৮.৮৭ শতাংশ। এবছর তা কমে হয়েছে ৭৫.১৮ শতাংশ।বিধানসভা কেন্দ্রের ১১টি গ্রাম পঞ্চায়েতে প্রায় ৮০ হাজারের কাছাকাছি হিন্দু ভোট রয়েছে। এবারের নির্বাচনে সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের প্রায় ২৫ হাজার পরিযায়ী শ্রমিকের অনুপস্থিতি ফলাফলের উপর অনেকটাই প্রভাব ফেলবে বলে রাজনৈতিক দলগুলির দাবি।

আরও পড়ুন - 

আর কিছুক্ষণের মধ্যেই ভাগ্য নির্ধারণ সাগরদিঘিতে, সকাল ৮টা থেকে গুরু হবে ভোট গণণা

বিধানসভা ভোটের গণনার জন্য প্রস্তুত ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড, বাংলাতে চলছে উপনির্বাচনের ফলাফলের প্রস্তুতি

উধাও সেই কাঁচা পাকা দাড়ি! নতুন অবতারে হাজির রাহুল গান্ধী, দেখুন ভাইরাল ছবি

Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু