Sagardighi Bye Election Result 2023: আর কিছুক্ষণের মধ্যেই ভাগ্য নির্ধারণ সাগরদিঘিতে, সকাল ৮টা থেকে গুরু হবে ভোট গণণা

আজকের নির্বাচনের ফলাফলের বড় প্রভাব ফেলবে সংখ্যালঘু এলাকার ভোট। এই এলাকার ভোট প্রাপ্তি নিয়ে এখনও হিসাব কষছে ঘাসফুল শিবির।

 

Web Desk - ANB | Published : Mar 2, 2023 1:57 AM IST

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরই উপনির্বাচনের প্রার্থীদের ভাগ্য নির্ধারণ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হচ্ছে সাগরদিঘি উপনির্বাচনের ভোট গণনা। জানা যাচ্ছে বৃহস্পতিবার মোট ১৬ রাউন্ডের কাছাকাছি গণনা হতে পারে। এই মুহূর্তে সব দলই ব্যস্ত নিজেদের হিসাবনিকাশে। বুথ ভিত্তিক ভোট বিশ্লেষণের পর আত্মবিশ্বাসী তৃণমূল ও কংগ্রেস দুই দলই। তাঁদের দাবি প্রত্যাশা মতই ভোট পেয়েছে তাঁরা। বিজেপির পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়েছে যে দলই জয়ী হোক না কেন বিজেপি থাকবে দ্বিতীয় স্থানেই। আজকের নির্বাচনের ফলাফলের বড় প্রভাব ফেলবে সংখ্যালঘু এলাকার ভোট। এই এলাকার ভোট প্রাপ্তি নিয়ে এখনও হিসাব কষছে ঘাসফুল শিবির।

জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী হলেও কমতে পারে মার্জিন, জানালেন তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন,'জয়ী হলেও আমাদের মার্জিন অনেকটাই কমবে। ব্যবধান সর্বোচ্চ হতে পারে ১৫,০০০ মতো। তবে উল্টো সুর শোনা গেল কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের গলায়। তিনি জানিয়েছেন,'এবার তৃণমূলের গড় যে পঞ্চায়েতগুলিতে সেখানে চমকে দেওয়ার মতো ফল হবে। সংখ্যালঘু এলাকায় খুব ভালো ভোট পেয়েছি। জয়ের ব্যবধান কোনও মতেই ২০,০০০-এর কম হবে না। বিধানসভায় খাতা খুলতে চলেছি আমরা। উপনির্বাচনে এবার অধীর এবং সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে এক মঞ্চে দেখা না গেলেও স্থানীয় স্তরে যে এবার বাম-কংগ্রেস বোঝাপড়া এবার অনেক বেশি পোক্ত তা দাবি করেছে দুই শিবিরই। জয়ের জন্য কংগ্রেস প্রার্থীর প্রয়োজন ন্যূনতম ৫০ হাজার ভোট। গত নির্বাচনে প্রাপ্ত ভোট ছিল ৩৬ হাজার। বুথ ফেরত সমীক্ষা বলছে এবার সংখ্যাটা ছাড়াতে পারে ৬০ হাজারের গণ্ডি। বিজেপির ভোট শতাংশে খুব বেশি হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

২০২১ সালে সালের নির্বাচনে সাগরদিঘি বিধানসভায় ভোট দানের হার ছিল ৭৮.৮৭ শতাংশ। এবছর তা কমে হয়েছে ৭৫.১৮ শতাংশ।বিধানসভা কেন্দ্রের ১১টি গ্রাম পঞ্চায়েতে প্রায় ৮০ হাজারের কাছাকাছি হিন্দু ভোট রয়েছে। এবারের নির্বাচনে সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের প্রায় ২৫ হাজার পরিযায়ী শ্রমিকের অনুপস্থিতি ফলাফলের উপর অনেকটাই প্রভাব ফেলবে বলে রাজনৈতিক দলগুলির দাবি।

আরও পড়ুন - 

বিধানসভা ভোটের গণনার জন্য প্রস্তুত ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড, বাংলাতে চলছে উপনির্বাচনের ফলাফলের প্রস্তুতি

উধাও সেই কাঁচা পাকা দাড়ি! নতুন অবতারে হাজির রাহুল গান্ধী, দেখুন ভাইরাল ছবি

ত্রিপুরার এক্সিট পোল মানতে নারাজ বাম-কংগ্রেস-বিজেপি, জানুন কোন দলের কী মত

Share this article
click me!