শক্তিগড়ের শুটআউট কাণ্ডে বিজেপি-তৃণমূল যোগ, খুন হওয়া রাজু বিজেপি কর্মী হয়ে যুক্ত ছিলেন গরুপাচারের পাণ্ডার সঙ্গে

গরুপাচার কাণ্ডের অন্যতম পাণ্ডার গাড়িতেই শনিবার রাতে শক্তিগড়ের ল্যাংচা হাবের সামনে বসে ছিলেন রাজু ঝা। তাঁকে খুনের পেছনে রাজনৈতিক যোগ রয়েছে বলে সন্দেহ তদন্তকারীদের।

Web Desk - ANB | Published : Apr 2, 2023 5:58 AM IST / Updated: Apr 02 2023, 11:32 AM IST

পূর্ব বর্ধমানের শক্তিগড়ে শনিবার রাত ৮টা নাগাদ ঘটে যায় ভয়াবহ ঘটনা। ল্যাংচার দোকানের সামনেই চলে এলোপাথাড়ি গুলি। একটি গাড়ি থেকে অপর একটি গাড়িকে লক্ষ্য করে একের পর এক গুলি চালিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। সেই গাড়ির খোঁজ করতে গিয়েই গাড়ির সাথে খোঁজ পাওয়া গেল গরুপাচার কাণ্ডের যোগ। সেটুকুতেই শেষ নয়, নিহত ব্যক্তির সঙ্গে জড়িয়ে রয়েছে রাজনৈতিক যোগও।

শনিবার সন্ধ্যায় সাদা রঙের ফরচুনা গাড়ির চালকের পাশের আসনে বসে ছিলেন ৫২ বছর বয়সী রাজু ঝা। পেশায় তিনি দুর্গাপুরের কয়লা ‘ব্যবসায়ী’ ছিলেন বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন তাঁর গাড়িতে তিনি এবং ড্রাইভার সহ মোট ৪ জন ছিলেন, কিন্তু বর্ধমান পুলিশ জানিয়েছে যে, ওই সময় গাড়িতে মোট ৩ জন ছিলেন। রাত ৮টা নাগাদ ল্যাংচা হাবের সামনে একটি নীল গাড়িতে করে আসে কিছু দুষ্কৃতী। তারা রাজুকে লক্ষ্য করে সাদা গাড়িটির দিকে একের পর এক এলোপাথাড়ি গুলি চালায়। গুলি লেগে সঙ্গে সঙ্গে গাড়ির মধ্যেই লুটিয়ে পড়েন রাজু। তাঁর অপর এক সঙ্গী বোতিন মুখোপাধ্যায়েরও হাতে গুলি লাগে। দুজনকেই বর্ধমানের অনাময় হাসপাতালে নিয়ে গেলে রাজুকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এরপরেই তদন্তে আসে নতুন মোড়। দেখা যায়, কয়লা ব্যবসায়ী রাজু ঝা যে সাদা রঙের ফরচুনা গাড়িতে বসেছিলেন, সেই গাড়িটি আসলে গরু পাচার কাণ্ডের অন্যতম পাণ্ডা আব্দুল লতিফের গাড়ি। এনামূল হক এবং অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ আব্দুল লতিফকে দীর্ঘদিন ধরেই খুঁজে চলেছে সিবিআই, তিনি এখনও ‘পলাতক’। আরেকদিকে, নিহত রাজু ঝা ছিলেন বিজেপির ঘনিষ্ঠ কর্মী। তিনি ছিলেন অনুব্রত-ঘনিষ্ঠ আব্দুলের গাড়িতে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন গাড়িতে মোট ৪ জন ছিলেন, সেক্ষেত্রে সন্দেহ করা হচ্ছে যে, ঘটনার সময় আব্দুল লতিফও গাড়ির ভিতরেই ছিলেন। অন্যদিকে, রাজু ঝা দুর্গাপুরের খনি অঞ্চলে অবৈধ কয়লার কারবারে সঙ্গে যুক্ত ছিলেন। অণ্ডাল থেকে ডানকুনি পর্যন্ত তাঁর কারবারের রমরমা ছিল। কয়লাকাণ্ডে তাঁর বয়ান রেকর্ড করার জন্য ৩ তারিখ, অর্থাৎ সোমবারই তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। ঠিক তার দুদিন আগেই সরিয়ে দেওয়া হল রাজু ঝা-কে। এবিষয়ে স্পষ্ট দুর্নীতি এবং রাজনীতির যোগ দেখতে পাচ্ছেন তদন্তকারীরা।

আরও পড়ুন-

শক্তিগড় ল্যাংচা হাবের সামনে শুটআউট, দুর্গাপুরের কয়লা ব্যবসায়ীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি
Autism Awareness Day: আজ বিশ্ব অটিজ়ম সচেতনতা দিবস, কোন কোন লক্ষণ বলে দেয় আপনার সন্তানের অটিজ়ম রয়েছে কিনা
শিশুদের ওপর যৌনতা এবং নগ্নতা প্রদর্শনে ভরে গেছে ভারতীয়দের টুইটার অ্যাকাউন্ট, বন্ধ করা হল ৭ লক্ষ অ্যাকাউন্ট

Share this article
click me!