শিয়ালদহ শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিল, ট্রেনের যাত্রাপথ পরিবর্তনেও হয়রানি নিত্যযাত্রীদের

শনিবার রাত থেকে রবিবার পর্যন্ত ট্রেন বন্ধের জেরে হয়রানির শিকার বহু নিত্যযাত্রী।

Sahely Sen | Published : Nov 6, 2022 2:36 AM IST

শিয়ালদহ লাইনে নৈহাটি ও হালিশহরের মধ্যবর্তী অঞ্চলে কাজের জন্য ফের বাতিল করা হল একের পর এক লোকাল ট্রেন। শনিবার থেকে রবিবার পর্যন্ত ট্রেন বন্ধের জেরে হয়রানির শিকার বহু নিত্যযাত্রী। সূত্রের খবর, তৃতীয় লাইনে মেরামতির কাজ করার জন্য শিয়ালদহ থেকে একাধিক লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আচমকা ট্রেন বাতিল হওয়ার খবর জানতে পেরে চরম ক্ষুব্ধ নিত্যযাত্রীরা। শনিবার রাতে স্টেশনে পৌঁছে যাবার পর ট্রেন না পাওয়ায় চরম সমস্যার মধ্যে পড়ে গিয়েছেন তাঁরা। একই পরিস্থিতি হয়েছে রবিবার সকালেও। আপ ও ডাউন, দুটি রুটেরই ট্রেন বাতিল হয়ে যাওয়ায় নাজেহাল হতে হচ্ছে যাত্রীদের।

রেল সূত্র মারফৎ জানা গেছে যে, রেললাইনে কাজ চলার কারণে শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল ৯টা পর্যন্ত একাধিক লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। শনিবার বাতিল করে দেওয়া ট্রেনগুলি ছিল, শিয়ালদহ থেকে কৃষ্ণনগর আপ ও ডাউন, শিয়ালদহ থেকে গেদে আপ ও ডাউন, শিয়ালদহ থেকে শান্তিপুর আপ ও ডাউন, শিয়ালদহ থেকে রানাঘাট আপ ও ডাউন, শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্ত আপ ও ডাউন এবং কল্যাণী সীমান্ত থেকে নৈহাটি যাওয়ার ডাউন ট্রেন।

রেললাইন মেরামতির কাজের জন্য রবিবার সকালেও অনেকগুলি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে বলে খবর। এই ট্রেনগুলির মধ্যে রয়েছে, শিয়ালদহ থেকে কৃষ্ণনগর যাওয়ার ৩টি করে আপ ও ডাউন লোকাল, শিয়ালদহ থেকে গেদে যাওয়ার ২টি করে আপ ও ডাউন লোকাল, শিয়ালদহ থেকে শান্তিপুর যাওয়ার ৩টি আপ ও ডাউন লোকাল, শিয়ালদহ থেকে রানাঘাট যাওয়ার ৩টি করে আপ ও ডাউন লোকাল, রানাঘাট থেকে নৈহাটি যাওয়ার আপ ও ডাউন লোকাল, শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্ত পর্যন্ত যাওয়ার ২টি করে আপ ও ডাউন লোকাল, নৈহাটি থেকে কল্যাণী সীমান্ত পর্যন্ত আপ গাড়ি এবং শিয়ালদহ থেকে নৈহাটি ডাউন লোকাল।

শনিবার রাতে শিয়ালদহ স্টেশনে এসে বাড়ি ফেরার ট্রেন না পাওয়ার ভীষণ সমস্যায় পড়ে গিয়েছেন সাধারণ যাত্রীরা। স্টেশনে দাঁড়িয়ে থাকা এক যাত্রীর আক্ষেপ, ‘‘অনেক ক্ষণ দাঁড়িয়ে আছি। রাত ৮টা ৩২ মিনিটে শেষ ট্রেন ছেড়েছে গেদে লোকাল। তার পর আর কোনও ট্রেন ছাড়তে দেখছি না। আমার মতোই বহু মানুষ বাড়ি ফেরার জন্য স্টেশনে এসে হয়রানির শিকার হচ্ছেন।’’

অন্য দিকে, বাতিল করা ছাড়াও একাধিক লোকাল ট্রেনের যাত্রাপথও বদলে দেওয়া হয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

 

আরও পড়ুন-
ভরদুপুরে রক্তারক্তি কাণ্ড বেহালার সরশুনায়, দা দিয়ে এলোপাথাড়ি কোপ মেরে একের পর এক ব্যক্তিকে ধরাশায়ী করলেন ব্যবসায়ী
‘বাবা সব জানে’, ইডি-কে বারবার একই উত্তর সুকন্যার, তাই এবার স্বয়ং অনুব্রত মণ্ডলকেই দিল্লি নিয়ে যাওয়ার উদ্যোগ
পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে কমতে পারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম, নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের জরুরি বৈঠক

Share this article
click me!