নিউ জলপাইগুড়ি স্টেশনে বিদ্যুৎপৃষ্ট সেনাবাহিনীর একাধিক জওয়ান, আশঙ্কাজনক অবস্থায় রেলওয়ে হাসপাতালে ভর্তি এক

ঘটনার পর থেকেই ঘিরে ফেলা হয় পাঁচ নম্বর প্ল্যাটফর্ম। আপাতত সাধারণ মানুষের যাতায়াত বন্ধ ওই প্ল্যাটফর্মে। এমনকী সেনাবাহিনীর জওয়ানদেরও ঘটনাস্থলে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি।

Web Desk - ANB | Published : Jan 19, 2023 11:49 AM IST / Updated: Jan 19 2023, 05:23 PM IST

বৃহস্পতিবার সকালে বিপত্তি নিউ জলপাইগুড়ি স্টেশনের পাঁচ নম্বর প্লাটফর্মে। বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত একাধিক জওয়ান। ঘটনাটি ঘটে নিউ জলপাগুড়ি স্টেশনের পাঁচ নম্বর প্লাটফর্মে। জলের ট্যাংকে কতটা জল রয়েছে তা পরীক্ষা করতে গিয়েই ওভারহেড তারের সংস্পর্শে এসে মৃত্যু হয় এক জওয়ানের। তাঁকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হতে হয় আরও বেশ কিছু জওয়ানকে। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকা জুড়ে। ইতিমধ্যেই ঘিরে ফেলা হয়েছে ৫ নম্বর প্ল্যাটফর্ম। আপাতত যাতায়াত বন্ধ ওই প্ল্যাটর্ফমে।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশনের পাঁচ নম্বর প্লাটফর্মে আর্মিদের একটি ট্রেন এসে পৌঁছায়। জলের ট্যাঙ্ক বোঝাই টেনটি প্ল্যাটফর্মে আসতেই ট্যাঙ্কে জলের পরিমাণ খতিয়ে দেখতে ট্যাঙ্কের উপরে ওঠে এক জওয়ান। নীচে দাড়িয়ে তাঁকে সাহায্য করছিলেন ৩-৪ জন সহকর্মী। কিন্তু ট্যাঙ্কের উপরে উঠে দাঁড়াতেই ওভারহেড তারের সংস্পর্শে চলে আসে ওই জওয়ান। ঘটনাস্থলেই বিদ্যুৎপৃষ্ট হয় মৃত্যু হয় তাঁর। তড়িহড়ি তাঁকে উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন আরও বেশ কিছুজন। গুরুতর আহত অবস্থায় এক জওয়ানকে ভর্তি করা হয়েছে রেলওয়ে হাসপাতালে। তাঁর অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা। বাকিদের চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার পর থেকেই ঘিরে ফেলা হয় পাঁচ নম্বর প্ল্যাটফর্ম। আপাতত সাধারণ মানুষের যাতায়াত বন্ধ ওই প্ল্যাটফর্মে। এমনকী সেনাবাহিনীর জওয়ানদেরও ঘটনাস্থলে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। গোটা এলাকা আরপিএফ এবং জিআরপি দ্বারা ঘিরে ফেলা হয়েছে।

আরও পড়ুন - 

'তুমি কোন তুমি? আমি তো চিনি ভূমি', নাম না করে বাংলায় বিভেদ সৃষ্টির জন্য বিজেপিকে নিশানা মমতার

কোন অভিযুক্তের দোষ প্রমাণিত না হলে তাকে বন্দি করে রাখা যায় না-লখিমপুর খেরি মামলায় গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ সু্প্রিম কোর্টের

চার মাসের মধ্যে শুরু হবে চারধাম যাত্রা- যোশীমঠের বড় কোনও ক্ষতি হয়নি, অমিত শাহের সঙ্গে দেখা করার পরে বললেন ধামি

Share this article
click me!