শিয়ালদহ ডিভিশনে চলবে রক্ষণাবেক্ষণের কাজ, সপ্তাহান্তে বাতিল একাধিক লোকাল ট্রেন

ফের একবার চূড়ান্ত দুর্ভোগের মধ্যে পড়তে চলেছেন রেলযাত্রীরা। সপ্তাহান্তে বাতিল হতে চলেছে একাধিক লোকাল ট্রেন।

Subhankar Das | Published : Jul 19, 2024 2:56 PM IST

ফের একবার চূড়ান্ত দুর্ভোগের মধ্যে পড়তে চলেছেন রেলযাত্রীরা। সপ্তাহান্তে বাতিল হতে চলেছে একাধিক লোকাল ট্রেন (Local Train)।

শিয়ালদহ (Sealdah) ডিভিশনে লাইন মেরামতি এবং রক্ষণাবেক্ষণের কাজের জেরে আবার শনি এবং রবিবার একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রেল দফতর। সেইসঙ্গে, বদলে যাচ্ছে বেশ কয়েকটি ট্রেনের সময়। এমনকি, দূরপাল্লার ট্রেনের যাত্রাপথেও হবে পরিবর্তন।

Latest Videos

প্রসঙ্গত, কয়েকদিন আগে আদ্রা ডিভিশনেও বাতিল হয় একাধিক ট্রেন। সেটিও ছিল রবিবার। সেইবার তুপকাডি-রাজবেড়া শাখায় সাবওয়ের কাজ চলার জন্য বাতিল করা হয় ট্রেন। আর এবার শিয়ালদহ ডিভিশনে লাইন মেরামতি এবং রক্ষণাবেক্ষণের কাজের জন্য আবারও বাতিল হচ্ছে ট্রেন।

রেল জানিয়েছে, আপ ৩৭৫৫৭ নৈহাটি-ব্যান্ডেল লোকাল, ডাউন ৩৭৫৫৮ নৈহাটি-ব্যান্ডেল লোকাল, আপ ৩১৫৪১ শিয়ালদহ-শান্তিপুর লোকাল, ডাউন ৩১৫৪০ শিয়ালদহ-শান্তিপুর লোকাল, আপ ৩১৬৩১ শিয়ালদহ-রানাঘাট লোকাল, ডাউন ৩১৬৩৬ শিয়ালদহ-রানাঘাট লোকাল এবং ডাউন ৩১১৯২ কল্যাণী সীমান্ত-নৈহাটি লোকাল বাতিল করা হচ্ছে।

সেইসঙ্গে, বাতিলের তালিকায় আছে আরও কয়েকটি লোকাল ট্রেন। আপ ৩৭৫২১ ও ৩৭৫২৩ নৈহাটি-ব্যান্ডেল লোকাল, ডাউন ৩৭৫২২, ৩৭৫২৪, ৩৭৫২৬ ও ৩৭৫২৮ নৈহাটি-ব্যান্ডেল লোকাল, আপ ৩১৮১১ ও ৩১৮১৩ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল, ডাউন ৩১৮১২ ও ৩১৮১৪ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল, আপ ৩১৫১১ ও ৩১৫১৩ শিয়ালদহ-শান্তিপুর লোকাল, ডাউন ৩১৫১৪ ও ৩১৫১৬ শিয়ালদহ-শান্তিপুর লোকাল, আপ ৩১৬১১ শিয়ালদহ-রানাঘাট লোকাল, এবং ডাউন ৩১৬১৪ শিয়ালদহ-রানাঘাট লোকাল বাতিল থাকবে।

এমনকি, আপ ৩১১৯১ নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল, আপ ৩১৩১১ ও ৩১৩১৩ শিয়ালদহ-কল্যাণী সীমান্ত, ডাউন ৩১৩১৪ ও ৩১৩১৬ শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল, আপ ৩১৭১১ রানাঘাট-নৈহাটি লোকাল এবং ডাউন ৩১৭১২ রানাঘাট-নৈহাটি লোকালও বাতিলের কথা জানিয়েছে রেল।

রবিবার, যাত্রাপথ বদল করা হবে বেশকয়েকটি দূরপাল্লার ট্রেনের। সেগুলি হল বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস, যোগবাণী-কলকাতা এক্সপ্রেস, গোরক্ষপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস, মালদহ টাউন-শিয়ালদহ গৌড় এক্সপ্রেস এবং জয়নগর-শিয়ালদহ গঙ্গাসাগর এক্সপ্রেস। এই সবকটি ট্রেন নৈহাটির পরিবর্তে ডানকুনি দিয়ে যাবে।

এদিকে শনিবারও কয়েকটি দূরপাল্লার ট্রেনের সময় বদল করা হয়েছে। তার মধ্যে রয়েছে নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেস, সাহারসা-শিয়ালদহ হাটে বাজারে এক্সপ্রেস, বালুরঘাট-শিয়ালদহ এক্সপ্রেস এবং রাধিকাপুর-কলকাতা এক্সপ্রেস।

অন্যদিকে, শিয়ালদহ-কল্যাণী লোকাল এবং কল্যাণী সীমান্ত-শিয়ালদহ লোকালের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case