পুরোহিতদের দাবি মত ২ হাজার টাকা দিতে রাজি নয়, তারাপীঠের মন্দিরে গিয়ে আক্রান্ত একদল মহিলা

তারাপীঠের মন্দিরে প্রবেশের জন্য চাওয়া হয়েছিল ৫০০ থেকে ২ হাজার টাকা। দাবি মত টাকা না দেওয়া এক দল মহিলাকে মারধর করা হয় বলে অভিযোগ।

 

Web Desk - ANB | Published : Feb 12, 2023 11:45 AM IST

মা তারার পুজো দিতে গিয়ে সেবাইতদের একাংশের হাতে প্রহৃত হলেন কয়েকজন মহিলা। তাদের অভিযোগ সেবাইতদের দাবি মতো মোটা অঙ্কের টাকা না দেওয়ায় মারধর করা হয় বলে অভিযোগ। পুজো দিতে গিয়ে এভাবে যে আক্রান্ত হতে পারেন তা স্বপ্নেও ভাবেননি বলেও জানিয়েছেন তাঁরা। আক্রান্ত মহিলারা অবশ্যই দ্বারস্থ হয়েছে প্রশাসনের।

রবিবার সকালে তারাপীঠ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রামের বেশ কয়েকজন মহিলা পুর্ন্যার্থী। সেই সময় মন্দিরে ঢুকতে গেলে তাদের থেকে জন প্রতি ২০০০ টাকা করে দাবি করা হয় বলে অভিযোগ। মহিলারা সেই টাকা দিতে অস্বীকার করায় তাদের মারধর করা হয় বলে অভিযোগ। সেবাইতদের একাংশ এবং তাদের লোকজন বাঁশ ও লাঠি নিয়ে মহিলাদের উপর চড়াও হন বলে অভিযোগ। আক্রান্ত মহিলাদের মধ্যে রয়েছেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য কমিটির সদস্যা মঞ্জু মোহান্তি। দুদিন ধরে তারাপীঠে বিজেপির মহিলা মোর্চার রাজ্য সম্মেলন চলছে। সেই উপলক্ষ্যেই তাঁরা তারাপীঠের মন্দিরে দেবীর দর্শন আর পুজো দিতে গিয়েছিলেন।

এদিন সকালে তাদেরই কয়েকজন তারাপীঠ মন্দিরে পুজো দিতে যান। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছায় মহিলা মোর্চার রাজ্যে সভানেত্রী তনুজা চক্রবর্তী। তারা সেখানে প্রতিবাদ জানান। আক্রান্ত মঞ্জু মোহান্তিকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঞ্জু মোহান্তি বলেন, 'আমরা কয়েকজন মহিলা মা তারার দর্শন করতে গিয়েছিলাম। কিন্তু মায়ের দর্শন পেতে যেতে পাঁচশো থেকে দুই হাজার টাকা দিতে হয় জানতাম না। আমরা সেই টাকা দিতে অস্বীকার করায় আমাদের অশ্লীলতা ভাষায় গালিগালাজ শুরু করে। প্রতিবাদ করলে মারধর শুরু হয়। আমরা এই অত্যাচারের বিরুদ্ধে আইনের দ্বারস্থ হব'।

তবে এই বিষয় নিয়ে এখনও পর্যন্ত সেবাইতরা কিছুই জানায়নি। মুখ খোলেনি স্থানীয় পুলিশ প্রশাসন। দলে প্রশাসন সূত্রের খবর অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আইন অনুযায়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন প্রশাসনের একটি অংশ। তবে তৃণমূল কংগ্রেস এখনও পর্যন্ত বিজেপির মহিলা নেত্রীদের আক্রান্ত হওয়ার বিষয় নিয়ে কোনও মন্তব্য করেনি।

আরও পড়ুনঃ

'প্রধানমন্ত্রীর বক্তব্য মিথ্যার ওপর ভিত্তি করে', মোদীর পাল্টা মানিকের মন্তব্যে তুলকালাম ত্রিপুরায়

'সন্ত্রাস,মাফিয়া, দুর্নীতির সমার্থক তৃণমূল', জনসভা থেকে শাসকদলকে নিশানা বিজেপি নেতা জেপি নাড্ডার

অনুব্রতর গড়ে গিয়ে পাল্টা মার দেওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর, চড়া সুরে আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়কে

 

Share this article
click me!