স্বাস্থ্য ভবনের বৈঠকও নিষ্ফলা! জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি উঠে কবে স্বাভাবিক হবে স্বাস্থ্য পরিষেবা

আরজি কর হাসপাতালে চিকিৎসক হত্যা ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি এখনও চলছে। স্বাস্থ্য ভবনের বৈঠক ব্যর্থ হয়েছে এবং জুনিয়র ডাক্তাররা তদন্তের অগ্রগতি সম্পর্কে জানার পর তাদের পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।

Saborni Mitra | Published : Aug 24, 2024 1:22 PM IST

আরজি কর হাসপাতাল ইস্যুতে এখনও জট কাটল না। জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি এখনও উঠল না। ব্যার্থ হল স্বাস্থ্য ভবনের বৈঠক। জট কাটাতে। ও রাজ্যের জুনিয়ার ডাক্তাদের কাজে ফেরাতে শনিবার স্বাস্থ্য ভবনে জুনিয়ার ডাক্তারদের সঙ্গে রাজ্যের স্বাস্থ্য কর্তাদের দীর্ঘ বৈঠক হয়। কিন্তু সেখানে বরফ গলেনি। জুনিয়ার ডাক্তাররা কর্মবিরতিতে অনড়। সূত্রের খবর তাঁরা কর্মবিরতি প্রত্যাহারে অনড়। জানিয়েছেন, তদন্তের অগ্রগতি সম্পর্কে জানার পরই তাঁরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

আরজি করে চিকিৎসক হত্যা ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে টানা দুই সপ্তাহ ধরে কর্মবিরতি চালাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। প্রথম শুধুমাত্র আরজি কর হাসপাতালেই আন্দোলন শুরু হয়েছিল। খুব দ্রুত জুনিয়ার ডাক্তাদের আন্দোলন কলকাতা ছাড়িয়ে জেলাতেও ছড়িয়ে পড়ে। জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতির কারণে ব্যাহত রাজ্যের চিকিৎসা পরিষেবা। জুনিয়ার ডাক্তারদের কাজে ফিরতে আগেই আবেদন করেছিল সুপ্রিম কোর্ট। রাজ্য সরকারের পক্ষ থেকেও আবেদন করা হয়েছিল। কিন্তু তাতে সাড়া দেননি জুনিয়ার ডাক্তাররা। এবার স্বাস্থ্য ভবনের বৈঠকও ব্যার্থ হল। সূত্রের খবর সিবিআই-এর তদন্তে অগ্রগতি তথ্য হাতে না পাওয়া পর্যন্ত তাঁরা কর্মবিরতি চালিয়ে যাবেন। কাজে যোগ দেবেন না।

Latest Videos

আন্দোলনকারীদের দাবি, খুনি কে, কী মোটিভ , চিকিৎসক খুন আর কে কে জড়িত- এই তথ্যগুলি না জানা পর্যন্ত জুনিয়ার ডাক্তাররা আন্দোলন চালিয়ে যাবেন। তাঁদের দাবি তাঁরা খুবই মৌলিক প্রশ্ন করেছেন। কিন্তু ১৫ দিন পরেও সেগুলির উত্তর তাঁরা পাননি। সূত্রের খবর সন্ধ্যেবেলা বেসরকারি হাসপাতালের অচলাবস্থা কাটাতে বৈঠক হতে পারে। চার হাসপাতালের কর্তৃপক্ষও আলোচনায় যোগ দেবেন। সেখানে চিকিৎসা পরিষেবা নিয়ে বড় কোনও সিদ্ধান্ত হতে পারে । গতকাল, শুক্রবারও সিবিআই দফতরে তদন্তের অগ্রগতি নিয়ে জানতে গিয়েছিল জুনিয়ার ডাক্তাররা। কিন্তু তেমন কোনও লাভ হয়নি বলেও সূত্রের খবর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case