Mamata Banerjee: 'আপনি ভারতের বিরোধী দলের প্রধান?' দুবাইতে এই প্রশ্ন শুনে কী উত্তর মমতার

ভারতে বিজেপি বিরোধী জোটের নেত্রী কী মমতা বন্দ্যোপাধ্যায়? এই লঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংসেহ এই প্রশ্নের উত্তরে মমতা বলেছেন, 'জনগণ যদি আমাদের সমর্থন করে তাহলে আগামিকাল আমরা ক্ষমতায় থাকতে পারবে।'

 

Saborni Mitra | Published : Sep 13, 2023 10:55 AM IST

'ভারতে বিরোধী জোটের নেতৃত্ব কি আপনি দিচ্ছেন?' শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে এমনই প্রশ্ন করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শ্রীলঙ্কার প্রেসিডেন্টের এই প্রশ্নের উত্তরও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিদেশ সফরে রয়েছেন তিনি। দুবাইয়ের আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে তাঁদের দেখা হয়েছিল বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন মমতা। তিনি আরও বলেছেন তাঁরা একে অপরকে শুভেচ্ছা জানিয়েছেন। কলকাতা বেঙ্গল গ্লোবাল বিজেনেস সামিট ২০২৩ -এর জন্য মমতা তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন বলেও সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন।

তবে ভারতে বিজেপি বিরোধী জোটের নেত্রী কী মমতা বন্দ্যোপাধ্যায়? এই লঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের এই প্রশ্নের উত্তরে মমতা বলেছেন, 'জনগণ যদি আমাদের সমর্থন করে তাহলে আগামিকাল আমরা ক্ষমতায় থাকতে পারবে।' যদিও এখনও পর্যন্ত বিজেপি বিরোধী জোটের মুখ কে হবে তা স্থির হয়নি। জোটের নেতাদের কথায় তারা নিজেদের মধ্যে আলোচনা করেই জোটের নেতা স্থির করবে। তবে জোটের নেতা হিসেবে রাহুল গান্ধী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম একাধিকবার উঠেছে। যদিও দুজনেই এই প্রশ্নের উত্তর দেওয়া থেকে বিরত রয়েছেন। বর্তমানে ১২ দিনের বিদেশ সফরে রয়েছেন মমতা। দুবাই ও স্পেন তাঁর গন্তব্য।

Libya flood: বাঁধভাঙা বৃষ্টিতে লন্ডভন্ড যুদ্ধ বিধ্বস্ত লিবিয়া, মৃত ২০০০এর বেশি

মমতা শ্রিলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে দুবাই বিমানবন্দরে দেখা হওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেছেন তিনি যেমন তাঁকে বাংলায় আমন্ত্রণ জানিয়েছেন, তেমনই মমতাকে দ্বীপরাষ্ট্রে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন বিক্রমাসিংহে। অন্যদিকে এদিনই বিরোধী জোট ভারতের প্রথম সমন্বয় কমিটির বৈঠকষ এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতেই বৈঠক। ১৪ সদস্য উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তলব করায় তিনি কমিটির প্রথম বৈঠকে গরহাজির থাকছেন।

Abhishek Banerjee: বুধবার ইডি না ইন্ডিয়ার সমন্বয় কমিটির বৈঠেক- কোথায় যাবেন অভিষেক? জানাল তৃণমূল

Ram Mandir: ১৭ লক্ষ ভক্তের সমাগাম রাম মন্দিরে, ভিড় মোকাবিলায় প্রস্তুত অযোধ্যা প্রশাসন

রবিবারই অভিষেককে নোটিশ পাঠিয়েছিল ইডি। এদিন সকালেই ইডির অফিসে হাজিরা দেন তিনি। সেই থেকেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর আগেও একাধিকবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জেরার মুখোমুখি হয়েছিল অভিষেক। তবে এবার ইডির নোটিশ নিয়ে অভিষেক ও মমতা দুজনেই উষ্মা প্রকাশ করেছেন। কেন্দ্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছে বলেও অভিযোগ করেন তাঁরা। 

 

Read more Articles on
Share this article
click me!