DA Case: সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানির আগেই বড় আশঙ্কা সরকারি কর্মীদের - বেজায় খুশি রাজ্য সরকার

১৫ জুলাই সুপ্রিম কোর্ট উঠতে পারে রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা। শুনানি হওয়ার কথা রয়েছে বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি এনভিএন ভাট্টির ডিভিশন বেঞ্চে

 

Saborni Mitra | Published : Jul 12, 2024 1:52 PM IST

সোমবার সুপ্রিম কোর্টে আবারও উঠতে পারে মহার্ঘ ভাতা বা ডিএ (Dearness Allowence) মামলা।বহু প্রতীক্ষিত এই মামলা। বিশেষ করে রাজ্য সরকারি কর্মীদের কাছে। দীর্ঘ দিন ধরেই সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে এই মামলা। কিছু শুনানির ডেট বারবার পিছিয়ে যাচ্ছে। যার কারণে হতাশ হয়ে পড়ছেন রাজ্যের সরকারি কর্মীরা। এই অবস্থায় ১৫ জুলাইয়ের অপেক্ষায় অনেকেই অপেক্ষা করছেন। প্রশ্ন একটাই এবারও তাদের হতাশ হয়েই ফিরতে হবে।

আগামী ১৫ জুলাই সুপ্রিম কোর্ট উঠতে পারে রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা। শুনানি হওয়ার কথা রয়েছে বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি এনভিএন ভাট্টির ডিভিশন বেঞ্চে। কত নম্বরে উঠবে ডিএ মামলা। তাই নিয়ে জল্পনা শুরু সরকারী কর্মীদের। কিন্তু সুপ্রিম কোর্ট সূত্রের খবরে এখন থেকেই হদাশ হচ্ছেন রাজ্যের সরকারি কর্মীরা। সূত্রের খবর সুপ্রিম কোর্টের পাঁচ নম্বর ঘরে ৬০ নম্বরে উঠবে ডিএ মামলা। আর তাতেই আশঙ্কার কালো মেঘ দেখছেন রাজ্যের সরকারি কর্মীরা। এই প্রসঙ্গে বলে রাখা ভাল এর আগেও ডিএ মামলার শুনানির জন্য অনেক সময় ওঠেইনি। আবার অনেক সময় উঠলেও সময়ের অভাবের কারণে স্বল্প সময়ের শুনানি হয়েছে। তাতেই মামলাটি নিয়ে উদ্বেগ বাড়ছে সরকারি কর্মীদের মধ্যে।

Latest Videos

গত দেড় বছর ধরে কেন্দ্র সরকারের কর্মীদের হারে ডিএর দাবিতে আন্দোলনে বসেছেন। যদিও তার আগে থেকেই ডিএ নিয়ে রাজ্যের সরকারি কর্মীরা একাধিকবার তাদের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কাছে পেশ করেছিলেন। ২০২২ সালে নভেম্বর মাসে সরকারি কর্মীদের ডিএ নিয়ে কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। সেই মামলার শুনানি বারবার পিছিয়ে যায়।

এই প্রসঙ্গে বলে রাখা ভাল সুপ্রিম কোর্টে যে মামলা চলছে সেটা সরকারির কর্মীদের পঞ্চম বেতন কমিশনের বকেয়া মহার্ঘ ভাতার জন্য। তবে সম্প্রতি রাজ্য সরকার সরকারী কর্মীদের ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ ডিএ দিতে শুরু করেছে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors