Jamai Sasthi: জামাইদের জন্য সুখবর, জামাইষষ্ঠীতে অর্ধদিবস ছুটি ঘোষণা করল নবান্ন

বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি দফতরে হাফ ডে ছুটি থাকবে। রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলিও এই দিন হাফ ডে ছুটি থাকবে।

Web Desk - ANB | Published : May 23, 2023 11:37 AM IST

জামাই ষষ্ঠীতে সরকারি কর্মীদের জন্য সুখবর। বৃহস্পতিবার অর্ধদিবস ছুটি ঘোষণা করল নবান্ন। রাজ্য সরকারের সকল কর্মীরা আগামী ২৫ তারিখ বৃহস্পতিবার অর্ধদিবসের ছুটি পাবেন। অর্থাৎ বেলা দু'টোর পর আর কাজ করতে হবে না সরকারি কর্মচারিদের। মঙ্গলবার অর্থ মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটে এমনটাই জানানো হয়েছে। বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি দফতরে হাফ ডে ছুটি থাকবে। রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলিও এই দিন হাফ ডে ছুটি থাকবে। অতএব দুপুরের মধ্যেই কাজ মিটিয়ে বেরিয়ে পড়তে পারবেন জামাইরা।

তবে এই প্রথম নয়, এর আগেও এই ছুটি পেয়েছেন সরকারি কর্মীরা। মূলত ২০১১ সালে মমতার সরকার ক্ষমতায় আসার পর থেকেই জামাইষষ্ঠীর দিন এই অর্ধদিবসের ছূতী পান কর্মীরা। এর আগে ২০২১ সালে পূর্ণ দিবসের ছুটি পেয়েছিলেন কর্মীরা। ২০২৩ সালে হাফ ডে ছুটি দিল রাজ্য সরকার। অন্যদিকে রাজ্যের সরকারি কর্মীদের উদ্দেশ্যে আরও এক নির্দেশিকা জারি করেছে সরকার। নির্দেশিকা অনুযায়ী এবার থেকে টিফিন ব্রেকে দফতরের বাইরে যেতে পারবেন না কর্মীরা। কর্মীরা যাতে কোনও রকমের ঝামেলায় না জড়িয়ে পড়েন তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ। এই নিয়ম লঙ্ঘন করলে সংশ্লিষ্ট সরকারি কর্মীকে ওই দিনের জন্য অনুপস্থিত হিসেবে চিহ্নিত ধরা হবে বলেও জানানো হয়েছে।

 

Share this article
click me!