Sukanya Mondal Arrested: গরুপাচার মামলায় গ্রেফতার অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল

ইডি দফতরে বহুবার হাজিরা এড়ালেও শেষমেশ গ্রেফতারি এড়ানো গেল না। বুধবার গ্রেফতার করা হল সুকন্যাকে। 

Sahely Sen | Published : Apr 26, 2023 3:12 PM IST / Updated: Apr 26 2023, 10:15 PM IST

গরু পাচার মামলায় গ্রেফতার করা হল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলকে। দিল্লিতে তাঁকে ৩ বার জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও তিন বারই ইডির তলব এড়িয়ে গিয়েছিলেন কেষ্ট-কন্যা। বুধবারও তাঁকে ডেকে পাঠানো হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে। বুধবার সকালেই তদন্তকারী সংস্থার দফতরে পৌঁছে গিয়েছিলেন সুকন্যা। সূত্রের খবর, আজ দিনভর জিজ্ঞাসাবাদ করা হয়েছে অনুব্রত-কন্যাকে। ইডির আধিকারিকরা দাবি করছেন যে, সুকন্যা জিজ্ঞাসাবাদের সময় তাঁদের সাথে অসহযোগিতা করেছেন। তার পরই আজ সন্ধ্যায় তাঁকে গ্রেফতার করে ইডি।

প্রসঙ্গত, অনুব্রত না থাকাকালীন সুকন্যার যথাযথ দেখভাল করার জন্য বীরভূমের জেলা নেতৃত্বকে দলীয় কার্যালয় থেকে বিশেষ নির্দেশ দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই আজ সুকন্যার গ্রেফতারি প্রসঙ্গে তৃণমূলের পক্ষ থেকে দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, “অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে। আইন তার নিজস্ব গতিতে চলবে। তৃণমূল তাঁকে রক্ষা করছে না। তবে, এই বিশেষ ক্ষেত্রে আমাদের কাছে একটি পয়েন্ট রয়েছে যে, তাঁর মা (ছবি মণ্ডল) ৩ মাস আগে মারা গেছেন, তাঁর বাবা জেলে রয়েছেন এবং তিনি তাঁদের একমাত্র সন্তান, তাঁকে গ্রেফতার করার কি কোনও প্রকৃত প্রয়োজন আছে?” 
 


পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল বিজেপির পক্ষ থেকে দলের রাজ্য সম্পাদক সুকান্ত মজুমদার বলেছেন, “এটা তো হওয়ারই ছিল। আমার কাছে পাওয়া তথ্য অনুযায়ী, তাঁকে বীরভূম থেকে ইডি গ্রেফতার করেছে। তাঁর নামে পাওয়া সম্পত্তি সম্পর্কেসংস্থাটি (ইডি) জানতে পারবে। আমি মনে করি, আগামী সময়ে সবকিছু প্রকাশ্যে আসবে। আমি মনে করি, গরু চোরাচালান ও কয়লা চোরাচালানের মামলায় আরও বেশ কিছু নাম সামনে আসবে। এটা তো মাত্র দু-এক জনের কাজ হতে পারে না। বেশ কিছু তৃণমূল নেতা কয়লা পাচার এবং গরু পাচারের সাথে জড়িত আছেন, যাঁদের মাধ্যমে চোরাচালান হত।”

আরও পড়ুন-
অমর্ত্য সেনের বাড়ি ভাঙতে আসলে আমি সেখানে গিয়ে বসে থাকব: বিশ্বভারতী কর্তৃপক্ষকে হুঁশিয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের
চাকরি নিয়ে সাবধান! ক্রমশ অন্ধকার হচ্ছে আইটি সেক্টরের ভবিষ্যৎ, ভারতে তিনটি নামজাদা সংস্থায় ৬৫% কম নিয়োগ
আরও স্মার্ট হচ্ছে পশ্চিমবঙ্গের পড়াশোনা, উচ্চমাধ্যমিক স্তরে যোগ হচ্ছে নতুন বিষয়

Read more Articles on
Share this article
click me!