Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানই জিতে নিল সেরার শিরোপা, সুরুচি সংঘের দুর্গাপুজোয় সরকারি সম্মান

শত ব্যস্ততার মধ্যেও মমতা বন্দ্যোপাধ্যায়ের রচনা করা সেই গান মন্ত্রী অরূপ বিশ্বাসের পাড়ার পুজোয় জায়গা করে নিয়েছে। এবারের পুজোর সেরা থিম সং বিভাগে ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ জিতে নিয়েছে মুখ্যমন্ত্রীর এই সৃষ্টি।

Sahely Sen | Published : Oct 20, 2023 2:48 AM IST

চলতি বছরে দুর্গাপুজোয় ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’-এর তালিকা প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই সম্মানে কলকাতা শহর এবং শহরতলির মোট ১০৪টি পুজো কমিটিকে ‘শারদ সম্মানে’ ভূষিত করা হয়েছে। বিভিন্ন বিভাগে পুজোর আয়োজনগুলি বাছাই করা হয়েছে এবং তার ভিত্তিতে পুজো কমিটিগুলিকে স্বীকৃতি দিয়েছে রাজ্য সরকার। পুজোয় সেরার শিরোপা পেয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান। 

‘বিশ্ব বাংলা শারদ সম্মানে’ সেরার সেরা ক্যাটেগরিতে জায়গা করে নিয়েছে কলকাতার সুরুচি সংঘের পুজো। এই পুজোর জন্যেই সুদূর ফ্রান্সে বসে ‘থিম সং’ রচনা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শত ব্যস্ততার মধ্যেও তাঁর রচনা করা সেই গান মন্ত্রী অরূপ বিশ্বাসের পাড়ার পুজোয় জায়গা করে নিয়েছে। এবারের পুজোর সেরা থিম সং বিভাগে ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ জিতে নিয়েছে মুখ্যমন্ত্রীর এই সৃষ্টি। উল্লেখ্য, সুরুচি সংঘের থিম সং-এ সুরও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সুরুচি সংঘ ক্লাবের দুর্গাপুজো ২০২৩ সালে পা দিল ৭০ বছরে, এই পুজোর উদ্যোক্তাদের মধ্যে বাংলার পরিচিত মুখ হলেন মন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। ২০২৩ সালে এই দুর্গাপুজোর থিম, ‘মা তোর একই অঙ্গে এত রূপ…’। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের গানের কথা, ‘মা গো তোমার এত রূপ দেখিনি তো আগে…’। সেই গানই বিচারকদের মন জয় করে নিয়েছে। এ বছর সুরুচি সংঘের প্যান্ডেলে কোনও প্লাস্টিক ব্যবহার করা হচ্ছে না। পরিবেশ সচেতনতার বার্তা দিতেই এমন উদ্যোগ।

Read more Articles on
Share this article
click me!