পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পরেই শুভেন্দুকে দিল্লিতে তলব অমিত শাহের, ৪৫ মিনিটের বৈঠক

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পরেই দিল্লি থেকে অমিত শাহ তলব করেন শুভেন্দু অধিকারীকে। দুই নেতা ৪৫ মিনিট ধরে বৈঠক করেন।

 

Web Desk - ANB | Published : Jun 9, 2023 4:09 PM IST

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার ঠিক এক দিন পরেই বিজেপি নেতা শুভেন্দু অধিকারি দিল্লিতে অমিত শাহের সঙ্গে দেখা করলেন। শুক্রবার সকালেই কেন্দ্রীয় মন্ত্রীর তলব পেয়ে দিল্লিতে রওনা দেন শুভেন্দু। বিকেলে অমিত শাহের দফতরে প্রায় ৪৫ মিনিট ধরে দুই জন বৈঠক করেন। কবে বৈঠকে কী কী বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। অমিত শাহ বা শুভেন্দু অধিকারী এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি।

পঞ্চায়েত নির্বাচনের দাবিতে বেশ কিছু দিন ধরেই সরব ছিল বিজেপি। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হয়েছে। অন্যদিকে কাকতালীয় হলেও বৃহস্পতিবার আবারও যথেষ্ট সক্রিয় ইডি। কারণ বৃহস্পতিবা সকালে অভিষেক পত্নীকে ৪ ঘণ্টা জেরা করার পরেই নোটিশ পাঠান হয়েছে। তৃণমূল নেতাকে। এই অবস্থায় বিজেপি সূত্রের খবর শুক্রবার সকালেই অমিত শাহ তলব করেছিলেন শুভেন্দু অধিকারীকে। তারপরই তড়িঘড়ি দিল্লি রওনা দেন বিরোধী দলনেতা। যা রাজ্যের কাছে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

বিজেপি সূত্রের খবর দিল্লিতে বেশ কিছু ফাইল নিয়ে গিয়েছেন শুভেন্দু। তবে কী সংক্রান্ত ফাইল তা নিয়ে মুখ খোলেনি কোনও বিজেপি নেতা। সূত্রের খবর বৈঠকের পরে আজই শুভেন্দুর দিল্লি থেকে কলকাতায় ফেরার কথা। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় শুভেন্দু অমিত শাহের সঙ্গে বৈঠকের ছবি শেয়ার করেছেন। তিনি বৈঠকের কথাও জানিয়েছেন। পাশাপাশি চূড়ান্ত ব্যস্ততার ফাঁকে অমিত শাহ তাঁর সঙ্গে কথা বলার জন্য সময় বার করার জন্য তিনি ধন্যবাদও জানিয়েছেন। কিন্তু কী নিয়ে তাদের মধ্যে আলোচনা হল তা প্রকাশ করেননি।

 

 

বিজেপি সূত্রের খবর, অমিত শাহের নেকনজরে রেয়েছেন শুভেন্দু অধিকারী। এই রাজ্যের সংগঠনের বিষয়ে অমিত শাহ তাঁকে রীতিমত ভরসা করেন। তাই এটাই প্রথম নয়, এর আগেও শুভেন্দুর সঙ্গে তিনি আলাদা করে বৈঠক করেছেন। যাইহোক এবার কী নিয়ে বৈঠক তা এখনও প্রকাশ্যে আসেনি।

একদিকে পঞ্চায়েত নির্বাচন, অন্যদিকে বিজেপির সাধারণ নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু- এই অবস্থায় শুভেন্দুর সঙ্গে দিল্লিতে পৃথক বৈঠক গুরুত্বপূর্ণ। অন্যদিকে রাজ্যে বর্তমানে সক্রিয় ইডি আর সিবিআই। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয়ে জোর তদন্ত চলছে। সেখানে তৃণমূল কংগ্রেসের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পর্যন্ত তলব করা হয়েছে। যা নিয়ে রীতিমত গরম রাজ্য রাজনীতি। পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের এই দুর্নীতিকে হাতিয়ার করে লড়াই করতে চায় বিজেপি- তেমন খবর সূত্রের।

আরও পড়ুনঃ

Mumbai Crime:সংসারের স্বপ্নে বিভোর সরস্বতীর কেন এই মর্মান্তিক পরিণতি? খুনের কারণ বার করল পুলিশ

Mira Road murder: সরস্বতী বিষ খেয়ে আত্মঘাতী বলে দাবি মনোজের, মুম্বই হত্যাকাণ্ডের ক্লু পেতে দিশেহারা পুলিশ

পঞ্চায়েত নির্বাচনে গতবারের মত তৃণমূলের হাতেই একচেটিয়া ক্ষমতা থাকবে? প্রশ্ন বাকি দলগুলির অবস্থান নিয়েও

 

Read more Articles on
Share this article
click me!