BJP News: বিজেপির পর আরএসএস নেতাদের সঙ্গেও বৈঠকে শুভেন্দু অধিকারী, দিল্লিতে রাজ্যের নেতাদের জোরালো তৎপরতা

শুভেন্দু অধিকারী থেকে শুরু করে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার এবং অমিতাভ চক্রবর্তীও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃত্বের এই বৈঠকে। 

Web Desk - ANB | Published : Jul 25, 2023 3:22 AM IST / Updated: Jul 25 2023, 08:53 AM IST

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোটে বিজেপির ফল নিয়ে শীর্ষ নেতা অমিত শাহ রাজ্য নেতাদের বাহবা দিলেও রাজ্যের নেতাদের অনেকেই বিজেপির ফল নিয়ে সন্তুষ্ট নন। যদিও সুকান্ত মজুমদার দাবি করেছিলেন যে, গত পঞ্চায়েত ভোটের নিরিখে ২০২৩ সালে বিজেপির ফল ভালো হয়েছে। কিন্তু, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেও বিজেপির ফল আশানুরূপ হয়নি বলে এবার বাংলার পরিস্থিতি নিয়ে বড়সড় আলোচনায় বসলেন কেন্দ্রের শীর্ষ নেতারা। বিজেপির পাশাপাশি আরএসএস নেতাদের সঙ্গেও বৈঠক হয়েছে বঙ্গ-বিজেপি নেতাদের।

পদ্ম শিবিরের উচ্চ পর্যায়ের নেতাদের তলব পেয়ে রবিবার রাতেই দিল্লি পৌঁছে গেছিলেন রাজ্য বিজেপির গুরুত্বপূর্ণ নেতারা। বিধানসভার প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার এবং অমিতাভ চক্রবর্তীও ছিলেন সেই তালিকায়। সোমবার সারা দিন জুড়ে আলোচনা পর্ব চলেছে।

বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষের মুখোমুখি আলোচনায় বসেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ এবং রাজ্য বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তী। বঙ্গের পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ফলাফল এবং কার্যকারণ নীতি নিয়ে বিশদে আলোচনা করা হয়েছে। ২০২৪ সালে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য সাংগঠনিক স্তরে কীভাবে কাজ করার পরিকল্পনা নেওয়া হয়েছে, কোন কোন ক্ষেত্রে কী কী পরিবর্তন আনতে হবে, সবকিছু নিয়েই আলোচনা হয়েছে সোমবারের বৈঠকে

বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করার পর রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)-এর নেতাদের সঙ্গেও বৈঠকে বসেছেন শুভেন্দু অধিকারী এবং অমিতাভ চক্রবর্তী। বাংলার পঞ্চায়েত নির্বাচনের ফলাফল এবং গত লোকসভা এবং বিধানসভা ভোটের তুলনায় কোন কোন অঞ্চলগুলিতে বিজেপির ফল আশানুরূপ হয়নি, সে বিষয়ে আরএসএস নেতারাও বিশদে জানতে চেয়েছেন। দলের সংগঠন মজবুত করতে এবং রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াই প্রচণ্ড জোরদার করে তোলার জন্য গেরুয়া শিবিরের কর্মসূচি কী হবে এবং দলের প্রচারকার্য সম্পর্কে কী কী পরিকল্পনা রয়েছে, সেই সম্পর্কে আলোচনা হয়েছে। রাজ্যে এলাকা ভাগ করে করে কোন কোন বিষয়কে টার্গেট রেখে সরব হতে হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন রাজ্য বিজেপি নেতারা।

আরও পড়ুন-

Government Jobs 2023: একাধিক রাজ্য সরকারি পদে কয়েক হাজার কর্মী নিয়োগ, দফতর-ভেদে সংখ্যা নির্ধারণ করল নবান্ন
Weather News: বেশ কিছু জেলায় বৃষ্টি বাড়ার পূর্বাভাস, মঙ্গলবার কেমন থাকবে বাংলার আবহাওয়া?

Conjunctivitis: ‘জয় বাংলা’ আক্রান্তের চোখের দিকে তাকালেই কি কনজাংটিভাইটিস-এ আক্রান্ত হবেন আপনি?

Sex Tips: হাতে সময় না থাকলে চটজলদি উদ্দাম যৌনরসের মজা উপভোগ করবেন কীভাবে?

Read more Articles on
Share this article
click me!