Abhijit Gangopadhyay: কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? আজ রওনা দিলেন দিল্লিতে

শুক্রবার দিল্লিতে বিজেপির সংসদীয় কমিটির বৈঠক। সেখানেই দলের সব সাংসদদের হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর সেই বৈঠকে যোগ দিতেই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Jun 6, 2024 10:06 AM IST / Updated: Jun 06 2024, 04:00 PM IST

লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির বড় ধস। সেখানেই মুখ রক্ষা করেছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। চাকরিতে ইস্তফা দিয়ে রাজনীতির খাতায় নাম লিখেছিলেন তিনি। তারপর থেকেই তাঁকে নিয়ে জল্পনা আলোচনা, বিতর্ক- সবকিছুই ছিল তুঙ্গে। এই অবস্থায় গোটা রাজ্যে একের এক আসনে বিজেপি হারলেও তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশুকে হাকিয়ে জিতে গিয়েছেন অভিজিৎ। বৃহস্পতিবার তমলুকের সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় দিল্লির উদ্দেশ্যে রওনা দিলেন। তাতেই তাঁকে নিয়ে আবারও জল্পনার পারদ চ়ড়ছে। অনেকেই বলছেন এনডিএ জোট সরকারের মন্ত্রী হতে পারেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার দিল্লিতে বিজেপির সংসদীয় কমিটির বৈঠক। সেখানেই দলের সব সাংসদদের হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর সেই বৈঠকে যোগ দিতেই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। যদিও মন্ত্রী হওয়ার বিষয়ে তিনি কোনও মন্তব্য করেননি। তবে বিজেপি সূত্রের খবর আর দুই বছর পরে রাজ্য বিধানসভা নির্বাচন। সেখানেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সামনের সারিতে এনে লড়াই করতে পারে বিজেপি। কারণ বিচারপতি থাকাকালীন তাঁর একাধিক রাজ্য সরকারের বিরুদ্ধে গেছে। স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে তিনি রীতিমত সরব ছিলেন। একাধিকবা তাঁর মন্তব্যে অস্তস্তিতে পড়তে হয়েছে রাজ্য সরকারকে। যদিও নির্বাচনের সময় তাঁরে চাকরি হারাদের বিক্ষোভের মধ্যে পড়তে হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নাম না করে চাকরি খেকো বলে নিশানা করেছিলেন। যাইহোক এখনও স্পষ্ট নয়, অভিজিতের ভাগ্যে মন্ত্রিত্বের শিকে ছিঁড়বে কিনা।

Latest Videos

ভ্যাপসা গরমে ঘেমে নাজেহাল কলকাতায় Feels Like ৫০- জানুন এটি আসলে কী, আবার রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা

Vote counting 2024: দেব থেকে সায়নী- ভোট গণনার মধ্যেই দেখুন বঙ্গরাজনীতির ৯ স্টার প্রার্থীকে

গত লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপি ১৮টি আসন পেয়েছিল। রাজ্য থেকে চার জনকে মন্ত্রী করা হয়েছিল। যদিও পূর্ণ মন্ত্রীর দায়িত্ব কাউকে দেয়নি মোদী সরকার। এবার বিজেপি পেয়েছে ১২টি আসন। দুই থেকে একজনকে মন্ত্রী করা হবে বলে আশা রয়েছে রাজ্য বিজেপির। তাতেই মন্ত্রীর দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন অভিজিৎ।

লম্বা স্বস্তিতে রেখা পাত্র, কলকাতা হাইকোর্টের রায়ে ৫ জুলাই পর্যন্ত বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা