Weather News: আজ থেকেই এই জেলাগুলি ভিজবে বৃষ্টিতে, জেনে নিন কী বলছে আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস

জায়গায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। বর্ষার আগমণ হবে খুব শীগ্রই জানিয়ে দিল আলিপুর হাওয়া অফিস।

 

deblina dey | Published : Jun 18, 2024 1:31 AM IST

Weather News: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী তিন থেকে চার দিনের মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করবে। জেলাগুলিতে চলা তাপপ্রবাহ থেকে আজ থেকেই মিলবে স্বস্তি। রাতদিন ভ্যাপসা গরম। ঘেমে নেয়ে একসা হতে হচ্ছে কলকাতা বাসীদের সেখানেই কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। বর্ষার আগমণ হবে খুব শীগ্রই জানিয়ে দিল আলিপুর হাওয়া অফিস।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী তিন থেকে চার দিনের মধ্য়ে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ। ঘূর্ণাবর্ত ও অক্ষ রেখার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যার কারণে উত্তরের হিমালয় অংশে প্রচুর বৃষ্টি হচ্ছে। আজ থেকেই প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। উত্তর বাংলাদেশ ও হিমালয় পার্বত্য অঞ্চল লাগোয়া উত্তরবঙ্গে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম বিহার থেকে মেঘালয় পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা।

Latest Videos

দক্ষিণ দিনাজপুরের ইসলামপুর পর্যন্ত এসেছে বর্ষা। সেখানেই থমকে রয়েছে। প্রতিকূল পরিস্থিতি থাকবে আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশ ও দক্ষিণবঙ্গে প্রবেশ করবে বর্ষা। উত্তর বাংলাদেশ ও হিমালয় পার্বত্য অঞ্চল লাগোয়া উত্তরবঙ্গে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম বিহার থেকে মেঘালয় পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস,দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। তবে তারই মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে অস্বস্তি কমবে না। দক্ষিণবঙ্গের প্রতিটি মানুষ যখন চাইছেন একটু স্বস্তির বৃষ্টি ,তখন খারাপ খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। জানিয়ে দিল তাপপ্রবাহ চলবে। পিছিয়ে গিয়েছে বর্ষার আগমণ।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News