সেপ্টেম্বর মাসে নতুন ছুটির ঘোষণা রাজ্য সরকারের! বড় খবর সরকারি কর্মীদের জন্য

রাজ্যে ফের নয়া ছুটির (Government Holiday) ঘোষণা। DA না বাড়লেও ফের নয়া ছুটির ঘোষণা বাংলায়। কিন্তু কবে মিলবে জানেন? বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের এই নয়া ঘোষণায় খুশির হাওয়া সরকারি কর্মচারীদের মধ্যে।

Parna Sengupta | Published : Sep 5, 2024 7:14 AM IST

111

গত বছরের মত চলতি বছরও করম পুজোয় ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকারের অর্থ দপ্তর।

211

আগামী ১৪ সেপ্টেম্বর করম পুজোর দিন রাজ্যর সব সরকারি অফিস, স্কুল, কলেজ, পুরসভা ও পঞ্চায়েত অফিস বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

311

এবার করম পুজো পড়েছে ১৪ সেপ্টেম্বর শনিবার। তার পরের দিন এমনিই ছুটি থাকছে। অর্থাৎ শনি-রবি পরপর ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা।

411

এছাড়া সেপ্টেম্বরে মাসে সরকারি অফিসে একটি মাত্র দিনই ছুটি থাকবে। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দফতর জানিয়েছে, এ মাসে ফতোয়া-দোয়াজ-দাহামের কারণে আগামী ১৬ সেপ্টেম্বর (সোমবার) সরকারি ছুটি থাকছে।

511

সোমবার হলেডে থাকায় একটানা লম্বা ‘উইকেন্ড’ পাবেন সরকারি কর্মচারীরা। শনিবার হাফ ডে, এরপর রবি ও সোম দু’দিন পরপর ছুটি।

611

ওদিকে স্কুল পড়ুয়ারাদের জন্য বেশ কিছুদিন ছুটি রয়েছে চলতি সেপ্টেম্বর মাসে।

711

বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের প্রাথমিক স্কুলে শিক্ষক দিবসের কারণে ছুটি থাকবে। এরপর ফতোয়া-দোয়াজ-দাহামে ১৬ সেপ্টেম্বর, বিশ্বকর্মা পুজোয় ছুটি মিলবে ১৭ সেপ্টেম্বর এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মজয়ন্তী উপলক্ষে ২৬ সেপ্টেম্বরও মিলবে ছুটি।

811

যদিও অন্যদিনের মতই ৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর স্কুলে যেতে হবে পড়ুয়াদের। তবে ক্লাস হবে না। যদিও অনেক স্কুলে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মজয়ন্তীর কারণে ছুটি থাকে না।

911

এ তো গেল সেপ্টেম্বর। তারপরই পুজোর মাস। মিলবে একের পর এক ছুটি। অক্টোবরে কবে কবে ছুটি মিলবে? রইল তালিকা।

1011

অক্টোবর মাসে মহালয়ার জন্য আগামী ২ অক্টোবর ছুটি থাকবে। এরপর দুর্গাপুজোর শুরু।

1111

সেই উপলক্ষে আগামী ৭ অক্টোবর থেকে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত সরকারি অফিসে ছুটি থাকবে। বন্ধ থাকবে সরকারি অফিস, স্কুল, কলেজ সর্বত্রই।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos