রাজ্য বিজেপি সভাপতির পদে আসতে চলেছেন এই অভিনেত্রী! দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী সবাই বাদের তালিকায়?

রাজ্য জুড়ে লোকসভা ভোটে বিজেপি মুখ থুবড়ে পড়লেও শুভেন্দু অধিকারীর কঠোর পরিশ্রম, কড়া ভাষায় তৃণমূল বিরোধিতা, কর্মীদের মধ্যে জনপ্রিয়তায় রাজ্য সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

Parna Sengupta | Published : Jun 10, 2024 9:03 AM IST / Updated: Jun 10 2024, 02:50 PM IST

রবিবার বালুরঘাট থেকে দু’বারের জয়ী সাংসদ সুকান্তর মজুমদার প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। রবিবারই বিজেপি সাংসদ কনফার্ম করে দেন যে তিনি আর রাজ্য সভাপতি পদে থাকছেন না। এবার সেই চেয়ারে কে বসবেন তা নিয়ে জোর চৰ্চা। বিজেপির বঙ্গ সভাপতির প্রসঙ্গ উঠতেই সামনে আসছে একগুচ্ছ নাম।

রাজ্য জুড়ে লোকসভা ভোটে বিজেপি মুখ থুবড়ে পড়লেও শুভেন্দু অধিকারীর কঠোর পরিশ্রম, কড়া ভাষায় তৃণমূল বিরোধিতা, কর্মীদের মধ্যে জনপ্রিয়তায় রাজ্য সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। তবে শুভেন্দুকে রাজ্য সভাপতি করা হলে বিরোধী দলনেতার পদকে বিদায় জানাতে হবে।

Latest Videos

বিজেপি সূত্রে খবর, আপাতত যেই দু’টি নাম নিয়ে বেশি চর্চায় হচ্ছে সেগুলো হল দিলীপ ঘোষ আর শুভেন্দু অধিকারী। দিলীপ এর আগে রাজ্য সভাপতি পদে ছিলেন। তার সময়ই গত লোকসভা নির্বাচনে বাংলায় গেরুয়া শিবির পেয়েছিল ১৮ খানা আসন। আবার তিনি কোনো দলবদলও করেন নি। বিজেপির বহু পুরোনো সৈনিক। আর এই বিজেপি নেতারই কথা, ‘ওল্ড ইজ গোল্ড’। এবার দলও সেই নীতিতে বিশ্বাস রাখে কিনা সেটা দেখার অপেক্ষা।

লোকসভা ভোটে জয়লাভ করে তৃতীয়বারের মতো ক্ষমতায় এসেছে এনডিএ। গতকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে মোদী ৩.০ মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন বাংলার সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর। তবে পূর্ণমন্ত্রিত্ব পেলেন না এ রাজ্যের কেউ। প্রতিমন্ত্রী করা হল দুজনকেই। এতদিন বিজেপির রাজ্য সভাপতির পদ সমলাচ্ছিলেন সাংসদ সুকান্ত। তবে এবার তার খালি জায়গা কে ‘পুরস্কার’ পাবেন সেই নিয়ে এখন রাজ্য-রাজনীতিতে বিস্তর জল্পনা।

তবে এই তিনেই শেষে নয়, রাজ্য বিজেপির সভাপতি পদ পেতে পারেন এরম আরও কয়েকজনের নাম সামনে আসছে। তালিকায় রয়েছে পুরুলিয়ার দু’বারের সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, আলিপুরদুয়ারের সাংসদ মনোজ টিগ্গার নাম। তবে শেষমেশ কে পাবেন রাজ্য সভাপতির কুর্সি তা জানার জন্য এখন সময়ের অপেক্ষা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
'জুনিয়র ডাক্তারদের আন্দোলন থেকে নজর ঘোরাতেই কী বন্যার ছক মমতার?' নথি দেখিয়ে প্রশ্ন জগন্নাথের | Flood
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি