রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন, প্রার্থী ঘোষণা করল শাসকদল তৃণমূল

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের নাম জানাল শাসকদল তৃণমূল। শুক্রবার, সকালে তৃণমূলের তরফ থেকে বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়।

Subhankar Das | Published : Jun 14, 2024 10:50 AM IST

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের নাম জানাল শাসকদল তৃণমূল। শুক্রবার, সকালে তৃণমূলের তরফ থেকে বিবৃতি দিয়ে এই কথা জানানো হয়।

উল্লেখ্য, আগামী ১০ জুলাই পশ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। মানিকতলা আসনের প্রার্থী হিসেবে প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডের নাম জানা গেছিল তৃণমূল সূত্রে। আর শুক্রবার সকালে, তৃণমূলের তরফ থেকে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তিতে দেখা গেল এই কেন্দ্রে প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কলেজের সহপাঠী সুপ্তিকেই প্রার্থী করা হচ্ছে।

Latest Videos

অন্য তিন বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের নামও জানিয়ে দিয়েছে ঘাসফুল শিবির। দলের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন এই বিধানসভা কেন্দ্রেরই প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। অন্যদিকে, রানাঘাট দক্ষিণ কেন্দ্রে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিধায়ক মুকুটমণি অধিকারী। সেইসঙ্গে, বাগদা আসনে প্রার্থী হচ্ছেন দলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর।

প্রসঙ্গত, বিজেপির প্রতীকে গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে জেতেন কৃষ্ণ কল্যাণী। রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে জেতেন বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারী এবং বাগদা কেন্দ্র থেকে নির্বাচিত হন বিশ্বজিৎ দাস। পরে তারা যোগ দেন তৃণমূলে (TMC)। চব্বিশের লোকসভা ভোটে তিনজনকেই ঘাসফুল শিবির প্রার্থী করায়, নিয়মানুযায়ী পুরনো দলের বিধায়ক পদ ছাড়তে হয়েছিল তাদের প্রত্যেককে।

তবে লোকসভা ভোটে জিততে না পারলেও, দলবদলু দুই নেতার ওপরেই বিধানসভা উপনির্বাচনে ভরসা রাখছে তৃণমূল। তাই ছেড়ে দেওয়া আসনে ফের প্রার্থী হচ্ছেন কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি অধিকারী। অন্যদিকে, মানিকতলা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যুর পর থেকে এই এলাকা বিধায়কহীন।

তাছাড়া ওই কেন্দ্রটি নিয়ে মামলা চলার দরুণ সেখানে এতদিন পর্যন্ত উপনির্বাচন স্থগিত ছিল। আইনি জটিলতা কাটিয়ে শেষমেশ ঘোষিত হয়েছে ভোটের নির্ঘণ্ট। আর সেই কেন্দ্রে তাই রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রীকেই প্রার্থী করছে শাসকদল।

এদিকে মতুয়া অধ্যুষিত বাগদা কেন্দ্রের প্রার্থী হিসাবে ঠাকুরবাড়ির কন্যা তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের জ্যাঠতুতো বোন মধুপর্ণা ঠাকুরকেই বেছে নিল রাজ্যের শাসকদল।

আরও পড়ুনঃ

প্রভাবশালী বিধায়ককে হাতে রাখতে দামি গাড়ি উপহার? শাহজাহান মামলায় চার্জশিট পেশ ইডির

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু