ঝাড়গ্রামে বিজেপি নেতাকে ব্যাপক মারধরের অভিযোগ, পালটা তৃণমূলের পতাকা পুড়িয়ে দেওয়ার অভিযোগ তুলল শাসক শিবির

তৃণমূলের বাইক মিছিল থেকে বিজেপি নেতার ওপর হামলা করা হয় বলে অভিযোগ। আক্রান্ত চন্দ্রশেখর বেরাকে উদ্ধার করে নিয়ে গিয়ে তপসিয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 7:33 AM IST

রাজ্য জুড়ে পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজতেই তৃণমূল বনাম বিজেপি সুর চড়ছে চরমে। ভোটের আগে নিজেদের ভিত মজবুত করতে বিভিন্ন উপায় অবলম্বন করছে বিভিন্ন গোষ্ঠীর সমর্থকরা। এই পরিস্থিতিতে শুক্রবার ঝাড়গ্রামে বিজেপির বুথ সভাপতির উপর হামলার অভিযোগ উঠল রাজ্যের শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, তৃণমূলের বাইক মিছিল থেকে ওই বিজেপি নেতার ওপর হামলা করা হয়।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রামের গোপীবল্লভপুরের ২ নম্বর ব্লকের চোরচিতা অঞ্চলে। চোরচিতা বুথে গেরুয়া শিবিরের বুথ সভাপতি চন্দ্রশেখর বেরার উপর হামলা চালিয়েছে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা, এমনই অভিযোগ তুলল রাজ্যের শাসক দল বিজেপি। তাদের অভিযোগ, শুক্রবার ওই এলাকায় তৃণমূলের একটি বাইক মিছিল চলছিল। সেই মিছিল যাওয়ার সময় এলাকার তৃণমূল কংগ্রেস সভাপতি রাজীব কর সহ আরও বেশ কয়েকজন বাঁশ, রড দিয়ে ওই বিজেপি নেতার উপর হামলা চালায় বলে অভিযোগ।

হামলার সময় বিজেপি নেতাকে বাঁচাতে ছুটে আসেন তাঁর স্ত্রী সরস্বতী বেরা। সেই সময় তাঁর উপরেও তৃণমূলের সমর্থকরা হামলা চালান, এমনকী তাঁর কানে থাকা সোনার দুলও ছিনিয়ে নিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। গুরুতর আহত অবস্থায় আক্রান্ত বিজেপি নেতা চন্দ্রশেখর বেরাকে উদ্ধার করে নিয়ে গিয়ে তপসিয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার আহত বিজেপি নেতাকে হাসপাতালে দেখতে যান বিজেপির ঝাড়গ্রাম জেলা সভাপতি তুফান মাহাতো সহ বিজেপির অন্যান্য নেতা কর্মীরা।

ওই ঘটনার তীব্র নিন্দা করে বিজেপির ঝাড়গ্রাম জেলার সভাপতি তুফান মাহাতো অভিযুক্তদের দ্রুত গ্রেফতারির দাবি জানিয়েছেন। সেই সঙ্গে বেলিয়াবেড়া থানায় গিয়ে শনিবার বিজেপি দলের পক্ষ থেকে তৃণমূল নেতা রাজীব কর সহ আরও কয়েকজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার না করলে পদ্ম শিবিরের পক্ষ থেকে জেলা জুড়ে ব্যাপক আন্দোলন শুরু করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির জেলা সভাপতি তুফান মাহাতো।

অপরদিকে, আক্রমণের দায় সম্পূর্ণ অস্বীকার করে গোপীবল্লভপুরের ২ নম্বর ব্লক তৃণমূল সভাপতি টিঙ্কু পাল জানিয়েছেন, “ওরা তৃণমূল কংগ্রেসের পতাকা পুড়িয়ে দিয়েছিল। তাই নিয়ে একটা বচসা-ধাক্কাধাক্কি হয়। সেই রকম গুরুতর কোনও ঘটনাই ঘটেনি।”


আরও পড়ুন-
তৃণমূলের পর এবার বিজেপি, আবাস যোজনার দুর্নীতিতে জড়িয়ে গেল নিশীথ প্রামাণিকের বাবার নাম
পদ্ম শিবিরের নজরে মেঘালয় ও ত্রিপুরা, কয়েক হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী
বড়দিনের আগেই জমিয়ে ঠাণ্ডার পূর্বাভাস, দার্জিলিঙের তাপমাত্রা নেমে গেল ছয়ের ঘরে

Share this article
click me!