তৃণমূলের পর এবার বিজেপি, আবাস যোজনার দুর্নীতিতে জড়িয়ে গেল নিশীথ প্রামাণিকের বাবার নাম

কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম আবাস যোজনার তালিকায় রয়েছে বলে তথ্য বের করে ফেলল ঘাসফুল শিবির। 

Web Desk - ANB | Published : Dec 18, 2022 5:33 AM IST / Updated: Dec 18 2022, 11:32 AM IST

পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা নিয়ে ব্যাপক হারে দুর্নীতির অভিযোগ তুলেছিল প্রধান বিরোধী দল বিজেপি। যোজনার তালিকায় একের পর এক তৃণমূল নেতা বা তাঁদের পরিবারের সদস্যদের নাম থাকা নিয়ে শাসকদল তৃণমূলের দিকে বার বার আঙুলে তুলেছে বিরোধীরা। এই আবহে এবার পালটা অস্বস্তিতে পড়ে গেল বিজেপি। কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম আবাস যোজনার তালিকায় রয়েছে বলে তথ্য বের করে ফেলল ঘাসফুল শিবির।

তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ জানিয়েছেন, উত্তরবঙ্গে প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় নাম রয়েছে বিধুভূষণ প্রামাণিকের। তিনি নিশীথ প্রামাণিকের বাবা। রাজ্যের এই প্রাক্তন মন্ত্রী শনিবার এক সাংবাদিক সম্মেলন করে বলেন, ‘নিশীথ প্রামাণিকের বিলাসবহুল বাড়ি থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় তাঁর বাবার নাম রয়েছে। ছ’বছর আগে সমীক্ষা হয়েছে। সেই সময় অনেকের পাকা ঘর ছিল না। এই ছ’বছরে অনেকে পাকা ঘর তৈরি করেছেন। কিন্তু তালিকায় তাঁদের নাম রয়েছে। বিজেপি এ নিয়ে রাজনীতি করছে। এ বার তো নিশীথ প্রামাণিকেরও বাবার নাম উঠেছে। এটা নিয়ে বিজেপি রাস্তায় নামুক।’

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দাবি তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁর অভিযোগ, নিজেদের দুর্নীতি ঢাকতে তৃণমূল কংগ্রেস ইচ্ছাকৃত ভাবে তাঁর বাবার নাম ঢুকিয়ে দিয়েছে আবার যোজনার তালিকায়।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে নিশীথ প্রামাণিক সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, আবাস যোজনার তালিকায় বেছে বেছে দলের নেতাদের নাম ঢুকিয়েছে তৃণমূল। এর জেরে যোগ্য ব্যক্তিরা তালিকায় ঠাঁই পাননি। এখন সাধারণ মানুষের প্রশ্নের মুখোমুখি হয়ে তৃণমূল জবাবহীন। এই পরিস্থিতিতে নিজেদের প্রভাব খাটিয়ে শাসকদল এই তালিকায় বিজেপি নেতাদের নাম ঢোকাচ্ছে তাঁদের বদনাম করার জন্য।

কেন্দ্রীয় মন্ত্রী এবিষয়ে আরও বলেছেন যে, তালিকায় বাবার নাম থাকার খবর তাঁর কানে আসতেই তিনি জেলাশাসকের কাছে একটি ইমেলের মাধ্যমে জানিয়ে দিয়েছেন যে, তিনি এই ধরনের কোনও প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য আবেদন করেননি। পাশাপাশি সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। নিশীথের বক্তব্য, এই অভিযোগের বিরুদ্ধে তিনি আইনি পদক্ষেপ নিতে বাধ্য হবেন।


আরও পড়ুন-
পদ্ম শিবিরের নজরে মেঘালয় ও ত্রিপুরা, কয়েক হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী
বিরোধীর সাথে হাত মিলিয়ে প্রধানমন্ত্রীর বাজিমাত, নিউজিল্যান্ডে দাতব্য চিকিৎসালয়ের জন্য তুলে ফেললেন হাজার হাজার ডলার
বড়দিনের আগেই জমিয়ে ঠাণ্ডার পূর্বাভাস, দার্জিলিঙের তাপমাত্রা নেমে গেল ছয়ের ঘরে

Share this article
click me!