ভোটের মাঝেই ভাঙন তৃণমূলে? মমতা-অভিষেকের উল্টো সুরে কেন কথা বললেন দেব!

বডসড় ভাঙনের ইঙ্গিত দিলেন দেব? ভোটের মাঝে মমতা বন্দ্যোপাধ্যায়ের উল্টো সুরে কথা বলে শুভেন্দু অধিকারীর প্রশংসা শুনে রাজনৈতিক বিশেষজ্ঞরা তেমনই মনে করছেন। তবে আসল ঘটনাটা কী!

Parna Sengupta | Published : May 11, 2024 3:59 AM IST

শুভেন্দুর প্রশংসা দেবের গলায়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রশংসায় পঞ্চমুখ অভিনেতা ও লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী দেব। কিন্তু হঠাৎ ভোটের মাঝে এই উল্টো সুর কেন! তাহলে কি বডসড় ভাঙনের ইঙ্গিত দিলেন দেব। ভোটের মাঝে মমতা বন্দ্যোপাধ্যায়ের উল্টো সুরে কথা বলে শুভেন্দু অধিকারীর প্রশংসা শুনে রাজনৈতিক বিশেষজ্ঞরা তেমনই মনে করছেন। তবে আসল ঘটনাটা কী!

দেব বলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ‘ গদ্দার’ বলতে তাঁর আপত্তি। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, কেন ? ভোটের ভরা মরশুমে তিনি কী করে কল্পতরু হয়ে উঠলেন? কারণ জানালেন দেব নিজেই। তিনি বলেন, “আমি মনে করিনা আমাকে মঞ্চে উঠে গদ্দার বলতে হবে”। এই প্রসঙ্গে তিনি শুভেন্দুর এককালের সাহায্যকে ভুলতে পারেননি বলে জানিয়েছেন।

নির্বাচনী প্রচারের মঞ্চে দাঁড়িয়েই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুকে নিয়ে মুখ খোলেন ঘাটালের তৃণমূল প্রার্থী। দেব বলেন, '২০১৪, ২০১৯ সালে ওই মানুষটা আমায় এলাকা ঘুরিয়েছিল'। এবার অবশ্য ছবিটা আলাদা। শুভেন্দু এলাকায় ঘুরলেও, এবার তাঁর পাশে আছেন বিজেপি প্রার্থী হিরণ। দেব বলেন, 'আজ উনি হিরণকে নিয়ে ঘুরছেন। আমার নির্বাচন ফান্ড করেছে। আজ আমি সেই লোকটাকে দেখে চিনতে পারব না, এমনটা হয় না'।

আজ থেকে পাঁচ বছর আগে মেদিনীপুরের ছবিটাই ছিল একেবারে ভিন্ন। গত লোকসভা ভোটে বিজেপিকে ধরাশায়ী করতে মেদিনীপুর জেলা পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছিল শুভেন্দুর কাঁধে। ২০১৯ সালে দেবকে সঙ্গে নিয়ে গোটা এলাকা চষে বেরিয়েছিলেন তিনি। মেদিনীপুরের মাটিতে জোড়াফুল ফোটানোর দায়িত্ব ছিল শুভেন্দুর কাঁধে।

সেদিনের কথা উল্লেখ করেই দেবের দাবি কিছুতেই এককালের চেনা মানুষকে গদ্দার বলতে পারবেন না তিনি। তৃণমূল প্রার্থী বলেন, 'আমি এই রাজনীতিতে বিশ্বাসী নই যে আমায় মঞ্চে দাঁড়িয়ে গদ্দার বলতে হবে। আমি এমন রাজনীতিতে বিশ্বাস করি না যে আমার বিরোধী হিসেবে যিনি দাঁড়িয়েছেন তাঁদের কুরুচিকর ভাষায় আক্রমণ করতে হবে।"

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

TMC News : 'বলল চলো দই খাই, আমরা স্বামী-স্ত্রী...' প্রধানকে নিয়ে তুমুল দ্বন্দ্ব খোদ তৃণমূলে! দেখুন
Suvendu Slams Mamata : 'কালীঘাটের পিসি নিজেই সরকারি জায়গা দখল করে আছে' আক্রমণ শুভেন্দু অধিকারীর
Majherhat : 'যাব কোথায়, ভোট শেষ হতেই সরকার আমাদের ভুলে গেছে!' মাঝেরহাটে ঝুপড়ি উচ্ছেদে উত্তেজনা!
Kolkata Hawker Eviction: শহরজুড়ে হকার উচ্ছেদে পুলিশ, বুলডোজার দিয়ে ভাঙা হল দোকান
'পার্ক সার্কাস, নিউ মার্কেট, রাজাবাজার ও মেটিয়াবুরুজে কবে বুলডোজার চলবে?' প্রশ্ন Suvendu Adhikari-র