Madan Mitra: ‘মদনদা তৃণমূলে ছিলেন, আছেন ও থাকবেন’, ভুল বোঝাবুঝি মেটালেন কুণাল ঘোষ

শনিবার রাতে মদন মিত্রের দলত্যাগের আঁচও পাওয়া গিয়েছিল রাজনৈতিক মহলে। সেই আঁচে এবার জল ঢাললেন দলের মুখপাত্র কুণাল ঘোষ।

Web Desk - ANB | Published : May 21, 2023 6:00 AM IST / Updated: May 21 2023, 11:45 AM IST

শুক্রবার থেকে পিজি হাসপাতালে রোগী-ভর্তি করাকে কেন্দ্র করে রাজ্যের শাসক দলের অন্দরে শুরু হয়েছিল তীব্র ডামাডোল। কামারহাটির বিধায়ক তথা বাংলার জনপ্রিয় তৃণমূল নেতা মদন মিত্রের একের পর এক বিস্ফোরক মন্তব্যকে কেন্দ্র করে চড়েছিল রাজনীতির পারদ। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও এই বিষয়ে বেশ অসন্তুষ্ট ছিলেন বলে বোঝা গেছে শনিবার সারা দিন জুড়ে। তারপর শনিবার রাতে মদন মিত্রের দলত্যাগের আঁচও পাওয়া গিয়েছিল রাজনৈতিক মহলে। সেই আঁচে এবার জল ঢাললেন দলের মুখপাত্র কুণাল ঘোষ।

শনিবার সন্ধ্যায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের অফিসে গিয়েছিলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। সেখানেই দীর্ঘক্ষণ আলোচনা হয় দলের দুই অভিজ্ঞ নেতার মধ্যে। এই বৈঠকের পর দলের বিষয়ে আর কোনও মন্তব্য করেননি মদন মিত্র। অন্যদিকে কুণাল ঘোষ সংবাদ মাধ্যমের সামনে জানিয়েছেন যে, এই চ্যাপ্টার পুরোপুরি ‘ক্লোজড’ থাকছে। এটা নিয়ে আর কোনও কথা নয়। তিনি বলেন, “মদনদা মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের সৈনিক। তিনি তৃণমূল কংগ্রেসের একজন বরিষ্ঠ নেতা ছিলেন, আছেন ও থাকবেন।” 

প্রসঙ্গত উল্লেখ্য, পিজি হাসপাতালে রোগী ভর্তি করাতে না পেরে মদন মিত্রের মন্তব্য ছিল, ‘এটা যদি সিপিএমের আমল হত, আমি এক মিনিটের মধ্যে এই রোগীকে হাসপাতালে ভর্তি করিয়ে দিতাম।’ তাঁর এই মন্তব্যের পরেই তৃণমূলের অন্দরে চাপা ক্ষোভের সৃষ্টি হয়। দুপুরে এসএসকেএম কর্তৃপক্ষ সাংবাদিক বৈঠক করে জানায় যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁদের ‘জিরো টলারেন্স’ নীতি নিয়ে এগোতে বলেছে, ফলে সিসিটিভি ফুটেজ দেখে অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে FIR দায়ের করা হবে। এরপর ক্ষোভের আগুন আরও বাড়তে থাকে। শনিবার মদন মিত্র বলেন, ‘পদ ছেড়ে দিতে বললে ছেড়ে দেব।’ এর পাশাপাশি তিনি এও মন্তব্য করেন যে, তিনি কামারহাটি থেকে নির্বাচিত, তাঁকে তৃণমূল নির্বাচিত করেনি।

অসন্তোষের আগুন ক্রমাগত বাড়তে থাকার আগেই দলের হয়ে হাল ধরেন কুণাল ঘোষ। ক্ষুব্ধ মদনকে শান্ত করে বেরিয়ে কুণালের মন্তব্য, “মদনদার আবেগের একটা বিস্ফোরণ ঘটেছে। কিন্তু সেটা পুরোটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস পরিবারের মধ্যে। মদনদা পুরোদস্তুর দলের।”

আরও পড়ুন- 
ভয়াবহ দুর্ঘটনার কবলে হাওড়া-পুরী এক্সপ্রেস, পশ্চিম মেদিনীপুরে পৌঁছতেই বিপর্যয়
Mouni Roy: ইতালিতে ছুটির মেজাজে মৌনী রায়, উত্তপ্ত আবহাওয়ায় বলিউড-তন্বীর বিকিনিতে ঝড়

ডিএ-র দাবিতে সোমবার পেন ডাউন কর্মসূচি, বিশেষ দিনের জন্য নবান্নের তরফে হুঁশিয়ারি দিয়ে নির্দেশিকা জারি

Read more Articles on
Share this article
click me!