ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিয়ে ভোট প্রচার শুরু করবেন মমতা, মঙ্গলবারে মেঘালয় সফর অভিষেকের

উত্তর-পূর্বের রাজ্যগুলিতে ভিত শক্ত করতে চাইছে তৃণমূল কংগ্রেস। ফেব্রুয়ারিতে ত্রিপুরা যাবেন মমতা । আগামী সপ্তাহে অভিষেকের সফর মেঘালয়তে।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 3:31 PM IST

গত সপ্তাহে মেঘালয় গিয়েছিলেন। এবার তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের গন্তব্য ত্রিপুরা। আগামী ৭ ফেব্রুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে একটি নির্বাচনী রোডশো করবেন। শনিবার দলের এক নেতা জানিয়েছেন। তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মেঘালয় বিধানসভা নির্বাচনের জন্য আগামী ২৪ জানুয়ারি সেখানে যাবে। এই দিনই তৃণমূলের ইসতেহার প্রকাশ করার কথা তাঁর। মমতা বন্দ্যোপাধ্যায় ৬-৭ ফেব্রুয়ারি ত্রিপুরা সফর করবেন। নির্বাচনের দিন ঘোষণার পর সেটাই হবে তাঁর প্রথম ত্রিপুরা সফর। তিনি ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন। আর ৭ ফেব্রুয়ারি আগরতলায় একটি রোডশো করবেন।

তিন মাসের মধ্যে এটি হবে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর-পূর্বের রাজ্যগুলির তৃতীয় সফর। তিনি ১৮ জানুয়ারি মেঘালয়ের উত্তর গারো হিলস জেলায় একটি জনসভা করেছিলেন। গত মাসে রাজ্যের রাজধানী শিলংএর তৃণমূলের ডাকা একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন। বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস একাই লড়াই করবে বলে জানান হয়েছে দলের পক্ষ থেকে। সেখানে কংগ্রেস ও সিপিএম ইতিমধ্যেই স্থির করেছে তারা ঐক্যবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। স্থানীয় বাম ও কংগ্রেস নেতাদের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল তাদের ভোট কেটে বিজেপিকে সুবিধে পাইয়ে দিতে সহযোগিতা করবে। যদিও এখনও এই বিষয়ে তৃণমূলের নেতা কর্মীরা কোনও মন্তব্য করেনি। তৃণমূল সূত্রের খবর ত্রিপুরায় দল ৬০ আসনেই প্রার্থী দেবে কিনা তা এখনও স্থির হয়নি। এখনও পর্যন্ত শীর্ষ নেতাদের মতে যেখানে যেখানে দল শক্তিশালী শুধুমাত্র সেই আসনগুলিতেই প্রার্থী দেওয়া হবে। ত্রিপুরা বিধানসভা নির্বাচন আগামী ১৬ ফেব্রুয়ারি।

ত্রিপুরার পাশাপাশি তৃণমূল কংগ্রেস অসম, মেঘালয়তেই দলের ভিত শক্তিশালী করার চেষ্টা করছে। আগামী ২৪ জানুয়ারি মেঘালয় যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি দলের নেতা কর্মীদের সঙ্গে কথা বলবেন। পাশাপাশি প্রকাশ করবেন দলের ইসতেহার। ৬০ আসনের মেঘালয়া নির্বাচন হবে ২৭ ফেব্রুয়ারি। মেঘালয়তে বর্তমানে তৃণমূলই বিরোধী দল। কারণ ২০২১ সালে কংগ্রেসের ১৭ জন বিধায়কের মধ্যে ১২ জন রাতারাতি দল বদল করে তৃণমূলে চলে আসে। কিন্তু বর্তমানে অনেকেই তৃণমূলের সঙ্গে ত্যাগ করেছে। মেঘালয়তে তৃণমূলের আসন সংখ্যা বর্তমানে ৯।

Share this article
click me!