বিজেপি ছেড়ে তৃণমূলেই যোগ দেবেন একাধিক বিধায়ক? আনন্দপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে বাড়ছে কৌতূহল

পঞ্চায়েত নির্বাচনের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা মানুষের মনে কতটা প্রভাব ফেলতে পারে, সেদিকেই চোখ রাজনৈতিক শিবিরগুলির। 

Web Desk - ANB | Published : Feb 3, 2023 9:46 AM IST

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের নজরে রয়েছে পশ্চিম মেদিনীপুর। এই জেলার বিজেপির এক তারকা বিধায়কের দলবদল করা নিয়ে রাজ্য রাজনীতিতে উঠেছিল জল্পনা। এর মধ্যে কেশপুরে শনিবার সভা করতে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই জেলায় যেমন রয়েছে গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, তেমনই আবার দলের কর্মীদের নামে কেন্দ্রীয় এজেন্সির কাছে মিথ্যা অভিযোগ জানানোরও ক্ষোভ রয়েছে বলে জানা গেছে।

বিধানসভা ভোটে পশ্চিম মেদিনীপুরে ভালো ফল করেছে তৃণমূল। তবে, লোকসভা ভোটে ফল হয়েছে বিজেপির সঙ্গে সমান্তরাল। জেলার মানুষের নানা অভিযোগ রয়েছে শাসকদলের বিরুদ্ধে। এর আগে মেদিনীপুর সফরে গিয়ে দলকে একজোট হয়ে চলার বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে পশ্চিম মেদিনীপুরের কেশপুর ব্লকের আনন্দপুরে পঞ্চায়েত নির্বাচনের আগে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

দলের সর্বভারতীয় সম্পাদককে দিয়ে সভা করে বিপুল সংখ্যায় জনসমর্থন আদায় করার লক্ষ্য নিয়েছে ঘাসফুল শিবির। তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেছেন, এ যাবৎকালের সব থেকে বড় রাজনৈতিক সমাবেশ হবে শনিবার। লক্ষাধিক মানুষের জমায়েত হওয়ার সম্ভাবনা। জেলা জুড়ে জল্পনা রয়েছে যে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সভায় বিজেপির বেশ কয়েকজন রাজ্য স্তরের নেতৃত্ব যোগ দেবেন তৃণমূলে। জল্পনার মধ্যে রয়েছে খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের নামও। কারণ, ইতিমধ্যেই হিরণ-সহ একাধিক নেতা সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে জানা গিয়েছে। এই প্রসঙ্গে অজিত মাইতির বক্তব্য, “বিধায়ক স্তরের অনেকেরই যোগদানের সম্ভাবনা রয়েছে। তবে, এ বিষয়ে পরিষ্কার করে কিছু বলতে পারব না।’’

ঘাটাল ও মেদিনীপুরের সীমান্ত এলাকা হল আনন্দপুর। সেজন্যই আনন্দপুর মাঠকে সভাস্থল হিসেবে বেছে নেওয়া হয়েছে। বহু সাধারণ ভোটারের দাবি, কেশপুরে গত কয়েক মাস ধরে গোষ্ঠীকোন্দলে জর্জরিত রয়েছে শাসকশিবির, যার ফলে মজবুত হয়েছে বিরোধীরা। এমনিতেও আনন্দপুর এলাকায় বিজেপির শক্তি অনেকটাই বেশি। তাই পঞ্চায়েত নির্বাচনের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা মানুষের মনে কতটা প্রভাব ফেলতে পারে, সেদিকেই চোখ রাজনৈতিক শিবিরগুলির।

আরও পড়ুন-
আগে নিজের ঘর সামলান: পাকিস্তান সরকারকে হুঁশিয়ারি আফগানিস্তানের তালিবান বিদেশমন্ত্রীর
নেতাই গণহত্যা মামলার ৩ অভিযুক্তের মুক্তি, ৯ বছর পর ফুল-মালা দিয়ে বরণ বামপন্থীদের
মাঘের শেষ দিকে আবার শীতের আনাগোনা, আরও পারদ পতনের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর

Share this article
click me!