নেতাই গণহত্যা মামলার ৩ অভিযুক্তের মুক্তি, ৯ বছর পর ফুল-মালা দিয়ে বরণ বামপন্থীদের

| Feb 03 2023, 09:12 AM IST

netai massacre

সংক্ষিপ্ত

২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটা নাগাদ কেন্দ্রীয় সংশোধনাগার থেকে মুক্তি পেয়ে বাইরে আসতেই দলীয় নেতৃত্ব কর্মীরা তাঁদের গলায় ফুলের মালা পরিয়ে, হাতে পুস্পস্তবক দিয়ে সাদরে বরণ করে নেন। 

নেতাই হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার হওয়ার পর প্রায় ৯ বছর পর অব্যাহতি। বৃহস্পতিবার মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে জামিনে মুক্তি পেলেন লালগড়ের নেতাই গণহত্যা মামলায় অভিযুক্ত তিন জন সিপিআইএম নেতা। ২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটা নাগাদ কেন্দ্রীয় সংশোধনাগার থেকে মুক্তি পেয়ে বাইরে আসতেই দলীয় নেতৃত্ব কর্মীরা তাঁদের গলায় ফুলের মালা পরিয়ে, হাতে পুস্পস্তবক দিয়ে সাদরে বরণ করে নেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৭ জানুয়ারি লালগড়ের নেতাই গ্রামে গুলি চালানোর ঘটনা ঘটে। একসাথে প্রাণ হারান ন’জন গ্রামবাসী। সেই ঘটনায় খুনের অভিযোগ ওঠে ১৯ জন সিপিআইএম নেতাকর্মীদের বিরুদ্ধে। এরপর একে একে গ্রেফতার হন ১৯ জন অভিযুক্ত। দীর্ঘ ৯ বছর জেলে থাকার পর অবশেষে গত ৩১ শে জানুয়ারি তিন সিপিআইএম নেতাকে জামিনের মুক্তির নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

Subscribe to get breaking news alerts

তবে, কাগজপত্রে কিছু ভুলত্রুটি থাকার কারণে বৃহস্পতিবার জেল থেকে বেরোতে পারেননি অনুজ পান্ডে। এদিন সন্ধ্যায় মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে মুক্তি পেয়ে বেরিয়েছেন ডালিম পান্ডে এবং তপন দে। দলীয় সূত্রে জানা গেছে, দু-একদিনের মধ্যেই অনুজ পান্ডের প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত হয়ে যাবে, তার পরে তিনিও মুক্তি পেয়ে যাবেন।

আরও পড়ুন-

মাঘের শেষ দিকে আবার শীতের আনাগোনা, আরও পারদ পতনের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর
ফেব্রুয়ারির শুরুতে কোন শহরে বাড়ল জ্বালানির দাম? দেখে নিন শুক্রবারের পেট্রোল-দর
ফেব্রুয়ারিতেই বাংলায় আসছেন অমিত শাহ, বিজেপির সাংগঠনিক ভিত মজবুত করার টার্গেট